• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪২৯

যোগাযোগ

"আগামী ২০২৪ সালের জুন মাসে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত রেল চলবে"

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১০ জুন ২০২৩

ভাঙ্গা যশোর রেল সেকশনে রেললাইন স্থাপন কাজের উদ্বোধনকালে রেলমন্ত্রী
মো: সরোয়ার হোসেন, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:
"আগামী সেপ্টেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়া আগামী ২০২৪ সালের জুন মাসে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত রেল চলাচল করার উপযোগী করতে পারবো। আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত রেলের ট্রায়াল রান করতে পারব। ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত কাজের অগ্রগতি সন্তোষজনক। সকল ব্রিজ হয়ে গেছে। ছোটখাটো কিছু কাজ রয়েছে। প্রকল্পের মেয়াদ ২০২৪ সালের জুন মাসের মধ্যে সকল কাজ সম্পন্ন করব। ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল চালু হলে অনেক রাস্তা কমবে। সময় বাঁচবে। যোগাযোগ ক্ষেত্রে আমূল পরিবর্তন আসবে। পরবর্তীতে ভাঙ্গা থেকে পায়রা বন্দর হয়ে কুয়াকাটা পর্যন্ত রেললাইন স্থাপন করা হবে"। রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এমপি শনিবার দুপুর ১২ টার দিকে ভাঙ্গা উপজেলার বগাইল এলাকায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ভাঙ্গা যশোর সেকশনে রেললাইন স্থাপন কাজের উদ্বোধন কালে এই কথাগুলো বলেন।
তিনি আরো বলেন একটি বৈরী সময়ে আমরা এ প্রকল্পের কাজ করছি। একদিকে কোভিড ,অন্যদিকে রাশিয়া- ইউক্রেন যুদ্ধের কারণে একটি বৈরী পরিবেশের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের গুরুত্ব বুঝতে পেরে আলাদা রেলপথ মন্ত্রণালয় করেছেন। তিনি আরো বলেন, যে দেশ যত উন্নত, সে দেশে রেল তত উন্নত। আমাদের সরকার যোগাযোগের উন্নয়ন ও জনগনের জীবনমান উন্নয়নের জন্য কাজ করছে।
এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রকল্পের কাজে নিয়োজিত সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ, ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার, জেলা পুলিশ সুপার মোঃ শাহজাহান ,ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন ,ভাংগা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জিয়ারুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads