• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
৩৮তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে সুপারিশ পেলেন ২২০৪ জন

ফাইল ছবি

সরকার

৩৮তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে সুপারিশ পেলেন ২২০৪ জন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ জুন ২০২০

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ মঙ্গলবার বিকালে পিএসসির প্রকাশিত ফলে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ২০৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

সুপারিশ পাওয়াদের মধ্যে- সাধারণ ক্যাডারের ৬১৩ জন (পররাষ্ট্রে ২৫জন, প্রশাসনে ৩০৬ জন, পুলিশে ১০০জন, করে ৩৫ জন, নিরীক্ষা ও হিসাবে ৪৫ জন, সমবায়ে ২ জন, পরিবার পরিকল্পনায় ১১ জন, খাদ্যে ৫ জন, আনসারে ৩৮ জন, তথ্যে মোট ২৪জন, ডাকে ১৫জন, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭ জন)।

এছাড়াও সহকারী সার্জনে ২২০ জন, ডেন্টাল সার্জনে ৭১জন, বিভিন্ন কারিগরি ক্যাডারে ৫৩২ জন এবং শিক্ষায় ৭৬৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। 

প্রসঙ্গত, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেছিলেন। পরবর্তীতে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন এবং উত্তীর্ণ হন ৯ হাজার ৮৬২ জন।

পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিত পরীক্ষা গ্রহণ করা হলে ৮ হাজার ৩৭৭ জন উত্তীর্ণ হন এবং তাদের মধ্যে থেকে মেধাক্রমানুসারে ২ হাজার ২০৪ জনকে বিভিন্ন ক্যডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

ফলাফল বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads