• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯

ফুটবল

মোনাকোকে উড়িয়ে শিরোপা পিএসজির

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৭ এপ্রিল ২০১৮

২০১৭ সালের চ্যাম্পিয়ন মোনাকো এবার একেবারেই ব্যর্থ। ১৭ বছর পর লিগ ওয়ানের শিরোপা জিতেছিল ফরাসি এই ক্লাবটি। তাতে ভূমিকা ছিল ফ্যালকাও ও ফরাসি তরুণ কিলিয়ান এমবাপের। ফ্যালকাও মোনাকো শিবিরে থেকে গেলেও দল ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন এমবাপে। আর সেই মোনাকোকেই হারিয়ে এবার শিরোপা পুনরুদ্ধার করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোকে একেবারে উড়িয়ে দিয়েছে পিএসজি। লিগ ওয়ানে তাদের ৭-১ গোলে হারিয়েছে। এদিন অবশ্য পিএসজিতে ছিলেন না এমবাপে।

পিএসজির হয়ে খেলতে পারেননি ব্রাজিলিয়ান তারকা নেইমার। ইনজুরির কারণে তিনি বহুদিন ধরে খেলার বাইরে। তাকে ছাড়াই শিরোপা জিতে পিএসজি প্রমাণ করল, তারা এবার ছিল অনেক বেশি শক্তিশালী।

ম্যাচের দুই অর্ধে বিধ্বংসী রূপে ছিল পিএসজি। মোনাকো থেকে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকার সুবিধা তো ছিলই। তার ওপর যোগ হয়েছিল পিএসজির চমৎকার ফর্ম। লো চলসো প্রথমার্ধের ১৪ ও ২৭ মিনিটে করে বসেন জোড়া গোল। ১৭ মিনিটে কাভানি একটি, ২০ মিনিটে ডি মারিয়া আরো একটি গোল করলে পিএসজির জয় নিশ্চিত হয়ে যায় প্রথমার্ধেই। ৩৮ মিনিটে একটি গোল শোধ করে মোনাকোকে সান্ত্বনা দেন রনি লোপেজ।

তাতেও পিএসজির আক্রমণ দমাতে পারেনি মোনাকো। দ্বিতীয়ার্ধে ফের মোনাকোর জাল কাঁপান ডি মারিয়া। ৫৮ মিনিটে তার একটি গোল ছাড়াও ড্রাক্সলার ৮৬ মিনিটে মোনাকোর জালে বল পাঠান।

এর আগে নিজেদের ভুলে আত্মঘাতী গোল করে পিএসজির অগ্রগামিতা বাড়িয়েছে মোনাকো। ৭৬ মিনিটে ভুলে নিজেদের জালে বল পাঠান গত মৌসুমের তারকা রাদামেল ফ্যালকাও।

এই জয়ের মধ্য দিয়ে ষষ্ঠ মৌসুমে পঞ্চমবারের মতো লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলল পিএসজি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads