• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯

কলম্বিয়ার ফুটবল দলকে সেনা সদস্যদের স্যালুট

ছবি সংগৃহীত

ফুটবল

ফ্যালকাওদের উষ্ণ অভিবাদন

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৭ জুলাই ২০১৮

কলম্বিয়ার রাজধানী বোগোটায় রাস্তার দুই পাশে হাজার হাজার মানুষ দাঁড়িয়ে যায়। হাতে ব্যানার, প্ল্যাকার্ড। মুখে বাঁশি। উল্লাসমুখর পরিবেশ। মুহুমুর্হু করতালি। সেনা সদস্যদের স্যালুট। এমনই কায়দায় নিজ দেশে কলম্বিয়ার ফুটবল দলকে সম্মান জানানো হয়েছে।

বিশ্বকাপে কলম্বিয়ার মিশন থেমে যায় শেষ ষোলোতে। গ্রুপ পর্বের বাধা পার হলেও নকআউট পর্বের প্রথম ম্যাচে হেরে যায় ইংল্যান্ডের কাছে। টাইব্রেকারে দলটির গোলরক্ষক ওসপিনা একটি বল ফিরিয়ে দেন। তবে ইউরাইবের নেওয়া শট গোলবারে লেগে ফিরে যায়। আর বাক্করা শট ফিরিয়ে দেন ইংলিশ গোলরক্ষক পিকফোর্ড। এমন পরিস্থিতির পর সামাজিক যোগাযোগমাধ্যমে এই দুই খেলোয়াড়কে খুনের হুমকি দেওয়া হয়। দেশে ফিরতে নিষেধ করা হয়।

তবে বৃহস্পতিবার যখন বোগোটায় খেলোয়াড়রা পা রাখেন, তখন পুরো চিত্র ভিন্ন দেখা যায়। ভক্তরা তাদেরকে উষ্ণ অভিবাদন জানান। বাসের মধ্য থেকে অধিনায়ক রাদামেল ফ্যালকাও ও কোচ হোসে পেকারম্যানও করতালি দেন। সমর্থকদেরকে হাত নেড়ে অভিবাদনের জবাব দেন।

দেশটির সেনা সদস্যরাও জাতীয় দলের জার্সি গায়ে, মাথায় ক্যাপ পরে ফ্যালকাওদেরকে স্যালুট জানান। চার বছর আগে কলম্বিয়া কোয়ার্টার ফাইনালে খেলে। রাশিয়ার মাটিতে শেষ ষোলো থেকে বিদায় নিলেও ভক্তদেরকে আনন্দিতই দেখায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads