• মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪২৯

ঢালিউড

মস্কোয় শনিবার বিকেল

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৪ এপ্রিল ২০১৯

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। রাশিয়ার মস্কোতে ১৮ এপ্রিল শুরু হচ্ছে এই উৎসব। চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। এবারের উৎসবে জুরিপ্রধান হয়েছেন কোরিয়ার মাস্টার ফিল্মমেকার কিম কি দুক। অন্য জুরি সদস্য আর প্রতিযোগিতা বিভাগের নির্বাচিত অন্য চলচ্চিত্রগুলোর নাম মস্কোতে সংবাদ সম্মেলনের মাধ্যমে উৎসব কর্তৃপক্ষ ঘোষণা করেছে।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী; ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি এবং অনেকে। চিত্রগ্রহণ করেছেন কাজাখস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। তিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমার জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার ‘সিলভার বিয়ার’ জিতেছিলেন। ছবির কারিগরি বিভাগে কাজ করেছে চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভের নেতৃত্বে রাশিয়া থেকে আসা একটি দক্ষ দল।

ছবির নাম ‘শনিবার বিকেল’ কেন তা নিয়ে মোস্তফা সরয়ার ফারুকী বললেন, ‘একটা শনিবার বিকেল, সুন্দর বিকেল, ঝরঝরে বিকেল, চমৎকার বিকেল, কী করে দুঃসহ ও বিভীষিকাময় হয়ে উঠল, তা-ই বলতে চেয়েছি। কিন্তু আমাদের গল্পটা শেষ পর্যন্ত বিভীষিকাময় থাকল না, আমাদের গল্পটা শেষ পর্যন্ত আশার। আমাদের গল্পটা বিভীষিকার ব্যাকড্রপে বানানো হলেও আমাদের গল্পটা শেষ পর্যন্ত স্বপ্ন দেখা আশা নিয়ে।’

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আবদুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads