• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
স্বাধীনতাবিরোধীদের বাদ দিয়েই হবে জাতীয় ঐক্য

বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন

সংরক্ষিত ছবি

জাতীয়

স্বাধীনতাবিরোধীদের বাদ দিয়েই হবে জাতীয় ঐক্য

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মধ্যে বৈঠক হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় রাত ৮টা থেকে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ভবিষ্যৎ রাজনীতির গুণগত পরিবর্তন, জাতীয় ঐক্য গঠন, রাষ্ট্রক্ষমতার গ্রহণযোগ্য ভারসাম্য, দুর্নীতি প্রতিরোধে দায়িত্বরত প্রতিষ্ঠানগুলোকে যথাযথভাবে কার্যকর করা, সংসদ ভেঙে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ের আন্দোলনের রূপরেখা প্রণয়নসহ ৭ ইস্যু নিয়ে আলোচনা হয়। আলোচনায় উঠে আসে বিএনপির ১০ দফাও। বৈঠকে সব নেতা একমত হয়েছেন যে দেশের স্বার্থে জাতীয় ঐক্য হবে, তবে তাতে থাকবে না স্বাধীনতাবিরোধী শক্তি। 

বি. চৌধুরী ও ড. কামাল ছাড়াও বৈঠকে ছিলেন যুক্তফ্রন্টের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুক্তফ্রন্টের সদস্য সচিব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ, আ অ ম সফিউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক, মুস্তাক আহম্মেদ প্রমুখ। এর আগে জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে একাধিক স্থানে বৈঠক করেন যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads