• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
স্ত্রীকে নকল সরবরাহ করায় এএসআইয়ের কারাদণ্ড

ছবি : সংগৃহীত

অপরাধ

স্ত্রীকে নকল সরবরাহ করায় এএসআইয়ের কারাদণ্ড

  • পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ মে ২০১৯

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহ করায় পুলিশের সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে শহরের রশিদ কিশলয় বিদ্যানিকেতন কেন্দ্রে সদর সার্কেল পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত সহকারী উপ-পরিদর্শক মাহবুবুর রহমান তার স্ত্রীকে নকল সরবরাহ করতে যান। এ সময় ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা বিষয়টি দেখে ফেলেন। পরে তার কাছ থেকে উত্তরপত্র (নকল) উদ্ধার করেন। খবর পেয়ে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জসিম উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সারা দেশের মতো পটুয়াখালীর কয়েকটি উপজেলায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পুলিশ সদস্য মাহাবুবের অন্য কেন্দ্রে দায়িত্ব থাকলেও, বারবার এই কেন্দ্র প্রবেশ করেন। দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাকে নিষেধ করলেও তিনি শোনেননি। তিনি বারবার ওই কেন্দ্রে প্রবেশ করায় সন্দেহ হয় ম্যাজিস্ট্রেটের। তার দিকে এগিয়ে গেলে তার কাছে থাকা কারেকশন কপি নিচে ফেলে দেন। তখনই তাকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পটুয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুল হাফিজ জানান, প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। পরীক্ষায় যাকে অপরাধী হিসেবে পাওয়া গেছে, তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। পরীক্ষায় নকল সরবরাহ করায় পুলিশের এক সদস্যকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) জিয়াউর রহমান বলেন, সব পাবলিক নিয়োগে জেলা প্রশাসন ও পুলিশসহ সব ডিপার্টমেন্টের সহযোগিতায় আমরা সুষ্ঠু পরীক্ষা গ্রহণে সক্ষম হয়েছি। আগামী ৩০ তারিখ পরীক্ষা আছে ওই দিনও আমরা একইভাবে নিয়ন্ত্রণ করব। তবে সব ধরনের অনিয়ম ঠেকাতে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads