• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

ক্রিকেট

সানজামুলের টেস্ট অভিষেক

  • প্রকাশিত ৩১ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের ৮৭তম খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হলো বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলামের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ থেকে শুরু হওয়া শ্রীলংকার বিপক্ষে দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্টে অভিষেক হয় ২৮ বছর বয়সী সানজামুলের।

ইতোমধ্যে বাংলাদেশের হয়ে ৩টি ওয়ানডে খেলেছেন সানজামুল। গেল বছরের মে মাসে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক ঘটে তার। অভিষেক ম্যাচে ৫ ওভারে ২২ রানে ২ উইকেট নেন তিনি।

এরপর চলতি মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষেই দু’টি ওয়ানডে খেলার সুযোগ পান রাজশাহীর ছেলে সানজামুল। এখন পর্যন্ত ৩ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন তিনি।

প্রথম শ্রেনির ক্রিকেটে ৬০ ম্যাচ খেলার অভিজ্ঞতাও রয়েছে সানজামুলের। বল হাতে ২২৪ উইকেট নিয়েছেন তিনি। ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৮০ রানে ৯ উইকেট। ম্যাচে ১৪৪ রানে ১২ উইকেট তার সেরা পারফরমেন্স। ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৩বার পাঁচ বা ততোধিক উইকেট এবং ম্যাচে ৩বার দশ বা ততোধিক উইকেট শিকার করেন সানজামুল।

প্রথম শ্রেনির ক্রিকেটে ব্যাট হাতে দক্ষতা রয়েছে সানজামুলের। ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরিতে ৮৮ ইনিংসে ১৭৪৪ রান করেছেন তিনি। তার ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ১৭২ রান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads