• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads

ক্রিকেট

নারী দলের কোচ অঞ্জু

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৬ মে ২০১৮

বাংলাদেশ নারী ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ভারতের সাবেক উইকেটকিপার অঞ্জু জেইন। ৪৩ বছর বয়সী অঞ্জু সাবেক ইংল্যান্ড অলরাউন্ডার ডেভিড চ্যাপেলের স্থলাভিষিক্ত হচ্ছেন।

প্রায় দুই বছর আগে থেকে বাংলাদেশ নারী দলের কোচ হিসেবে কাজ করেছেন চ্যাপেল। তিনি নারী দলের চলমান দক্ষিণ আফ্রিকা সফর শেষেই বিদায় জানাবেন। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতি নেবেন রুমানা-জাহানারারা। নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের মূল পর্বে জায়গা নিশ্চিত করার চ্যালেঞ্জ নিয়েই বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন অঞ্জু।

ভারতের সাবেক এই ক্রিকেটারের চুক্তির বিষয়ে এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক বিস্তারিত কিছু জানা যায়নি। ‘ক্রিকইনফো’র খবর অনুযায়ী, ছয় মাসের চুক্তিতে বাংলাদেশের নারীদের দায়িত্ব নেবেন অঞ্জু। দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফেরার পর পরই তিনি যোগ দেবেন দলের সঙ্গে। বাংলাদেশ নারী দলে রয়েছেন অঞ্জুর স্বদেশী দেবিকা পালশিকর ও আনুজা দালভি। দেবিকা সহকারী কোচ ও আনুজা ফিজিওথেরাপিস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

‘ক্রিকইনফো’কে দেওয়া এক সাক্ষাৎকারে অঞ্জু বলেছেন, ‘আমার ক্যারিয়ারে কোনো জাতীয় দলের কোচের সুযোগ পাওয়াটা অনেক গর্বের। আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ দলকে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ টি-টোয়েন্টির চূড়ান্ত পর্বে তোলা। বাংলাদেশ দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে, তবে তাদের অনেক ম্যাচ খেলা প্রয়োজন।’

জুলাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের আসর বসবে নেদারল্যান্ডসে। যেখানে স্বাগতিক দল ছাড়াও রয়েছে আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, উগান্ডা, থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। এখান থেকে দুই দল যোগ দেবে সরাসরি মূল পর্বে। আর মূল পর্বে আগেই ৮টি দল সরাসরি জায়গা করে নিয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads