• রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
ads
তারুণ্যনির্ভর আফগান দল

রশিদ খান

ইন্টারনেট

ক্রিকেট

তারুণ্যনির্ভর আফগান দল

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ৩০ মে ২০১৮

গতকাল মঙ্গলবার ভারতের দেরাদুনে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। উদ্দেশ্য আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা। আর বাংলাদেশের বিপক্ষে এই সিরিজের জন্য তারুণ্যনির্ভর দল ঘোষণা করেছে আফগানিস্তান। একই সঙ্গে ভারতের বিপক্ষে অভিষেক টেস্টেরও স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। টেস্টে ডাক পাওয়া দল থেকে মাত্র ৫ জনকে রাখা হয়েছে টি-টোয়েন্টি সিরিজে।

বাংলাদেশের বিপক্ষে ডাক পেয়েছেন নতুন মুখ দারউইশ রাসুলি। যুব বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের জোরে কপাল খুলেছে ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের কারণে ১৫ মাস পর ডাক পেয়েছেন নাজিব তারাকাই।

ডাক পাওয়া স্পিনারদের মধ্যে রশিদ ও মুজিব দুজনেই সফলভাবে আইপিএল মিশন শেষ করেছেন। মুজিব খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আর রশিদ খেলেছেন হায়দরাবাদের হয়ে।

টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্ব দেবেন আজগর স্ট্যানিকজাই।

দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জুন। পরের দুটি টি-টোয়েন্টি হবে ৫ ও ৭ জুন। 

আফগানিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড : আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, শফিকুল্লাহ শাদাক, দারউইশ রাসুলি, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবদিন নায়েব, করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ, শাহপুর জাদরান ও আফতাব আলম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads