• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
নিউজিল্যান্ডের কোচের দায়িত্বে গ্যারি স্টেড

সাবেক কিউই ব্যাটসম্যান গ্যারি স্টেড

ছবি : ইন্টারনেট

ক্রিকেট

নিউজিল্যান্ড ক্রিকেট দলের নতুন কোচ গ্যারি স্টেড

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৫ আগস্ট ২০১৮

মাইক হেসনের উত্তরসূ্রি হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেট দলের দায়িত্ব পেয়েছেন সাবেক কিউই ব্যাটসম্যান গ্যারি স্টেড। জুনে মাইক হেসন পদত্যাগ করায় আগামী দুই বছরের চুক্তিতে হেড কোচের দায়িত্ব পালন করবেন তিনি। অভিজ্ঞ এই কোচ নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দলেরও ভার সামলেছেন। তার অধীনে ২০০৯ বিশ্বকাপ ও ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলেছে নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। এবার সেই অভিজ্ঞতা কাজে লাগাবেন ছেলেদের ২০১৯ বিশ্বকাপেও।

মেয়েদের দলের ভার সামলানো ছাড়া নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটেরও সদস্য ছিলেন স্টেড। ৪৬ বছর বয়সী এই কোচ ঘরোয়া লিগে ক্যান্টারবুরির দায়িত্ব পালন করেছেন। সেখানে সফলতার মুখ দেখেছেন চার বার। চার মৌসুমে দলকে চারটি শিরোপা জেতাতে ভূমিকা রেখেছেন। এছাড়া ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচেরও দায়িত্ব পালন করেছেন।

সাবেক এই কিউই ব্যাটসম্যান ১৯৯৯ সালে জাতীয় দলের হয়ে টেস্ট খেলেছেন ৫টি। টপ অর্ডার ব্যাটসম্যান হয়ে এই সময়ে হাঁকিয়েছেন দুটি হাফসেঞ্চুরি। ভারতের বিপক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন ক্যারিয়ারে। ১৭৩ বলে খেলা তার এই ইনিংস নিউজিল্যান্ডের আহমেদাবাদ টেস্ট ড্র করতে ভূমিকা রাখে। জাতীয় দলে খুব বেশি খেলার অভিজ্ঞতা না থাকলেও প্রথম শ্রেণির ক্রিকেটে অনেক অভিজ্ঞ স্টেড। ১০৫ ম্যাচ খেলে ৩২.১৫ গড়ে তিনি সংগ্রহ করেছেন ৪ হাজার ৯৮৪ রান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads