• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সাকিবকে নিয়েই এশিয়া কাপের বাংলাদেশ দল

অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান

সংগৃহীত ছবি

ক্রিকেট

সাকিবকে নিয়েই এশিয়া কাপের বাংলাদেশ দল

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ৩১ আগস্ট ২০১৮

সাকিব আল হাসানের আঙুলে অস্ত্রোপচার করার কথা। ফলে এশিয়া কাপ ক্রিকেটে তিনি ছিলেন অনিশ্চিত। আপাতত অস্ত্রোপচার হচ্ছে না তার। সাকিব এশিয়া কাপে খেলতে চেয়েছেন। ফলে তাকে নিয়েই গতকাল এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বাদ পড়েছেন সাব্বির, আবু জায়েদ ও এনামুল। স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় শিরোনামে আসা মোসাদ্দেক হোসেন অবশ্য টিকে গেছেন।

সাকিবের অস্ত্রোপচারের কথা জানিয়েছিলেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সাকিব দেশে না ফেরায় তার অস্ত্রোপচারের ব্যাপারে আলোচনা হয়নি। তাই ধারণা করা হয়েছিল, দেশে ফেরার পর অস্ত্রোপচার হলে তার খেলা হবে না এশিয়া কাপ। তবে দেশে ফিরে এই প্রতিযোগিতা খেলার পক্ষেই মত দিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। যে কারণে তাকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

আগামী ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপে ‘বি’ গ্রুপে মাশরাফি বাহিনীর অপর প্রতিপক্ষ আফগানিস্তান। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাই পর্বের একটি দল। স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান, মালয়েশিয়া ও হংকংয়ের মধ্য থেকে বাছাই পর্বের দলটি চূড়ান্ত হবে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহঅধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

সৈকতকে তলব বিসিবিতে : অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে আগামীকাল শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তলব করেছে। তবে নির্দিষ্ট কোন কারণে ডাকা হয়েছে তা জানা যায়নি। অবশ্য সম্প্রতি তাকে নিয়ে সৃষ্ট বিতর্কই তলবের কারণ বলে মনে হচ্ছে। ওদিকে বিতর্কিত ব্যাটসম্যান সাব্বির রহমানকেও ওইদিনই বিসিবিতে উপস্থিত হতে বলা হয়েছে।

সৈকতের বিরুদ্ধে তার সাবেক স্ত্রীর করা ১০ লাখ টাকা যৌতুক মামলার বিষয়টি সম্পর্কে অবগত হয়েছে বিসিবি। তবে মামলা হওয়ায় সঙ্গে সঙ্গেই এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাচ্ছে না বিসিবি। সৈকতের বিরুদ্ধে যৌতুকের মামলা হলেও তিনি তা অস্বীকার করেছেন। তিনি জানান, দশ দিন আগেই তার স্ত্রীকে তালাক দিয়েছেন তিনি। তার ইমেজ নষ্ট করতেই এমন মামলা করা হয়েছে।

অপরদিকে নারীঘটিত ব্যাপার আর দর্শকদের গালিগালাজ ও প্রহার করার ঘটনায় সমালোচিত হন সাব্বির। এ নিয়ে তাকে বহুবার অর্থ জরিমানা করা হয়। তাকে ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞাও দেয় বিসিবি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads