• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সিদ্ধান্ত সাকিবের, এখানে কারও কোনো হাত নেই: মাশরাফি

ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা

ছবি : সংগৃহীত

ক্রিকেট

সিদ্ধান্ত সাকিবের, এখানে কারও কোনো হাত নেই: মাশরাফি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৬ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের প্রথম ম্যাচটা বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ওটা জিততে পারলে টুর্নামেন্টে অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর হেড কোচ স্টিভ রোডসের মতে, সাকিব আল হাসান একজন বিশ্বমানের খেলোয়াড়। ৭০ ভাগ ফিটনেস নিয়েও সে দলের জন্য অবদান রাখতে সক্ষম। এশিয়া কাপ সামনে রেখে মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ সব বলেন তারা। 

এশিয়া কাপে সাকিবের খেলার বিষয়ে প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সাকিব কেমন ব্যাটিং করেছে সেটা ও সবচেয়ে ভালো বুঝতে পারবে কেমন করেছে। সাকিবের পারফরম্যান্স আমাদের জেতার জন্য খুব উপকারী ছিল। আমার মনে হয় সাকিব অতটুকু সুস্থ থাকলে তা দরকারের তুলনায় যথেষ্ট। খেলার সিদ্ধান্ত সাকিবের, এখানে কারও কোনো হাত নেই।

তিনি বলেন, টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে বিতর্ক সৃষ্টির কোনো মানে হয় না। আমাদের যা আছে তাই নিয়ে যাতে ভালো খেলতে পারি সেই বিশ্বাস নিয়ে যাওয়াটাই জরুরি। যারা আছে, আশা করছি তারা এশিয়া কাপে ভালো করার মতো।

মাশরাফি বলেন, এবারের টুর্নামেন্টের ফরম্যাটটা ভিন্ন। প্রথম ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটা আমরা ভালো খেলতে পারলে আমাদের অনেকদূর যাওয়ার সম্ভাবনা থাকবে। 

এর দু'দিন আগে একটি ইংরেজি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে সাকিব বলেন, 'এখন আমি ২০-৩০ ভাগ ফিট আছি। আমার হাতে এখনো ব্যথা। অতএব সত্যিকথা বলতে আমি জানি না কীভাবে ব্যাট অথবা বল করবো। আমি কিছুদিন প্রাকটিসের বাইরে আছি অতএব জানি না (কী করবো)।'

দল ঘোষণার পর সাকিবের এমন মন্তব্যে বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads