• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

হাসান উদ্দিন সরকার এবং মো. জাহাঙ্গীর আলম

ছবি: সংগৃহীত

নির্বাচন

গাজীপুর সিটি নির্বাচন

উত্তরে গণসংযোগে হাসান দক্ষিণে জাহাঙ্গীর

  • গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ মে ২০১৮

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন সামনে রেখে গতকাল শুক্রবারের গণসংযোগকে অনেক গুরুত্ব দেন প্রার্থীরা। মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা জুমার দিনটির জন্য মুখিয়ে থাকেন। আনুষ্ঠানিক প্রচারণা শুরুর পর গতকাল দ্বিতীয়বারের মতো দিনটি পেয়েছেন তারা। এদিন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার গাজীপুর মহানগরীর উত্তরে এবং আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম গণসংযোগ করেন দক্ষিণ অংশে। দুই দলের মেয়র প্রার্থীই অনেক বেশি ভোটার-সমর্থকের কাছে পৌঁছানোর চেষ্টা করেছেন।

শুক্রবার গাজীপুর নগরীর অধিকাংশ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকে। বিভিন্ন শ্রেণি-পেশায় নিয়োজিতদের কাছে গিয়ে ভোট প্রার্থনার মোক্ষম দিন এটি। সেই সঙ্গে জুমার নামাজ আদায়ের লক্ষ্যে মসজিদের ইমামের অনুমতি নিয়ে মুসল্লিদের কাছে দোয়া ও সমর্থন চাওয়ার উপযুক্ত দিনও শুক্রবার। এই লক্ষ্যে প্রার্থীরা পালাক্রমে এলাকার বিভিন্ন মসজিদে জুমার নামাজ আদায় করছেন।

বিএনপির মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার গতকাল সকাল ৮টার আগেই টঙ্গীর নিজ বাসভবন থেকে সিটি করপোরেশনের সর্ব উত্তরে নির্বাচনী গণসংযোগের উদ্দেশ্যে বের হন। সাবেক কাউলতিয়া ইউনিয়নের হাতিয়ার, ভাওরাইদ, পোড়াবাড়ী বাজার, গাজরিয়াপাড়া, বাংলাবাজার, ভীমবাজার, মাস্টারবাড়ী, কাউলতিয়া, জোলারপাড়া, বিপ্রবর্থা, মিরেরগাঁও, জালামার্কেট, সালনা, কাথোরা শৈশানবাড়ী বাজার ও মজলিশপুর এলাকায় তিনি প্রচারণা চালান। সেই সঙ্গে করেন ১৬টি পথসভা।

অন্যদিকে, সকালে টঙ্গীর ৫০ নম্বর ওয়ার্ড থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম নির্বাচনী প্রচারণা শুরু করেন। এ সময় তার সঙ্গে স্থানীয় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গাজীপুরকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তিনি ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। পরে তিনি টঙ্গী সাতাইশ এলাকাসহ টঙ্গীর বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads