• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
ইসি পুনর্গঠনের দাবি ফখরুলের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সংরক্ষিত ছবি

নির্বাচন

ইসি পুনর্গঠনের দাবি ফখরুলের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ মে ২০১৮

যে নির্বাচন কমিশন একটি সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারে না তাদের দিয়ে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন সম্ভব নয় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এসময় নির্বাচন কমিশনের পদত্যাগের পাশাপাশি পুনর্গঠনেরও দাবি তোলেন তিনি।

সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘নতুন কায়দায়, নতুন রূপে ভোট ডাকাতি শুরু হয়েছে। ভোট কেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে। আমরা শুরু থেকেই বলেছি এই নির্বাচন কমিশনে পক্ষে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।’

তিনি বলেন, ‘যারা একটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে করতে পারে না, তারা কিভাবে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা করবে। আমরা এই নির্বাচন কমিশনের শুধু পদত্যাগ নয়, পুনর্গঠনও চাই।’

আওয়ামী লীগের এই সরকারের অধীনে কোনো নির্বাচন যে ‘সুষ্ঠু হতে পারে না’, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তা প্রমাণ হয়ে গেছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার খুলনা সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী মঞ্জুকে প্রায় ৬৬ হাজার ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক। তবে অন্তত একশ কেন্দ্রে ভোট জালিয়াতি হয়েছে অভিযোগ এনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেছেন মঞ্জু এবং তার দল বিএনপি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads