• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

বাংলাদেশ যুব হকি দল

ছবি: ইন্টারনেট

হকি

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ব্রোঞ্জ জয় বাংলাদেশের

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৯ এপ্রিল ২০১৮

যুব অলিম্পিক গেমসের টিকিট না পেলেও দারুণ এক জয় দিয়ে বাছাই পর্ব শেষ করেছে বাংলাদেশ যুব হকি দল। রোববার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের যুবারা ৫-৪ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়াকে। এ জয়ে ২০১৪ সালে যুব অলিম্পিকে রানার্সআপ হয়ে ফেরা বাংলাদেশ এবার ফিরছে তৃতীয় হয়ে।

ভারতের বিপক্ষে জিতে ফাইনালে যেত হতো বাংলাদেশকে। তবে তা আর হয়ে ওঠেনি। থাইল্যান্ডের মাঠে ভারত গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ যুব হকি দলের অলিম্পিক স্বপ্ন। যুব অলিম্পিক হকির এশিয়া অঞ্চলের বাছাইপর্বে সেমিফাইনালের লড়াইয়ে ৯-২ গোল ব্যবধানে হেরে লাল-সবুজের দলের ওঠা হলো না ফাইনালে।

তবে সান্ত্বনা হিসেবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ হকি দল। ৫-৪ গোল ব্যবধানের রোমাঞ্চকর ম্যাচে তারা হারিয়ে দিয়েছে কোরীয়দের।

তৃতীয় স্থান নির্ধারণী এই ম্যাচে দলের প্রত্যেক সদস্য দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে দারুণ খেলা উপহার দিয়েছেন। তবে প্রতিপক্ষও ছেড়ে কথা বলেনি। ম্যাচটা হাতছাড়া হতে গিয়েও বাংলাদেশ দলের খেলোয়াড়দের দক্ষতায় বেশ বড় ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে তারা।

বাংলাদেশ দলের পক্ষে আবেদন উদ্দিন, মেহেদী হাসান ও সারোয়ার একটি করে গোল করেন। দলের পক্ষে সোহানুর রহমান সবুজ দুটি গোলের দেখা পান।

এর আগে গ্রুপ পর্বে বাংলাদেশ সিঙ্গাপুরকে ১০-৪, চাইনিজ তাইপেকে ১২-২ এবং কম্বোডিয়াকে ২০-০ গোলে পরাজিত করে। মালয়েশিয়ার কাছে ৭-৪ গোলে হেরে আর পাকিস্তানকে ৩-৩ গোলে রুখে দিয়ে নিশ্চিত হয়েছিল সেমিফাইনাল। তবে শেষ চারের লড়াইয়ে বাংলাদেশ ভারতের কাছে ২-৯ গোলে হেরে ফাইনাল খেলা থেকে বঞ্চিত হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads