• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads
যুব অলিম্পিক হকিতে বাংলাদেশের বড় জয়

কানাডাকে হারানো বাংলাদেশ হকি দল

ছবি -সংগৃহীত

হকি

যুব অলিম্পিক হকিতে বাংলাদেশের বড় জয়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১২ অক্টোবর ২০১৮

ম্যারাডোনা-মেসির দেশ আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সে জয়োল্লাস করল বাংলাদেশের যুব হকি দল। গত বুধবার অলিম্পিক যুব গেমসের হকিতে কানাডাকে ৫-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছেন আরশাদ হোসেনরা।

টুর্নামেন্টে ফাইভ এ সাইডের এই ইভেন্টে প্রথম তিন ম্যাচেই হেরে যায় বাংলাদেশ। অতঃপর এলো স্বস্তির জয়। কানাডার বিপক্ষে প্রথমার্ধে তারা ১-১ গোলের সমতায় শেষ করে। মাত্র ৩ মিনিটে কানাডার অধিনায়ক রোয়ান চাইল্ডসের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে ৫ মিনিট পরই শফিউল আলম সমতা ফেরান।

কিন্তু দ্বিতীয়ার্ধে খেলতে নেমে কানাডাকে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। মাত্র ৫ মিনিটের ব্যবধানে ৪ গোল করে। ১২ মিনিটে হাসান মোহাম্মদের গোলে এগিয়ে যায়। পরের মিনিটে স্কোর ৩-১ করেন সোহানুর সবুজ। দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন শফিউল ১৬ মিনিটে। অধিনায়ক আরশাদ পরের মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন ৫-১ গোলে। ১৮ মিনিটে গঙ্গা সিং একটি গোল শোধ দেন কানাডার পক্ষে।

ভারতের কাছে ১০-০ গোলে হেরে এই গেমস শুরু করে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে ৪-৩ গোলে হারার পর তারা অস্ট্রিয়ার কাছে হেরে যায় ৩-০ গোলে।

কানাডার বিরুদ্ধে জয়ে নবম স্থান নির্ধারণী ম্যাচে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে কেনিয়া। ৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে রয়েছে তারা। ওই ম্যাচ জিতলে সুযোগ আছে কোয়ার্টার ফাইনালে ওঠার। সেই সঙ্গে কানাডার বিপক্ষে ভারতের জয় কামনাও করতে হবে বাংলাদেশকে।

উল্লেখ্য, যুব অলিম্পিকে বাংলাদেশ হকি, আর্চারি ও শুটিংয়ে অংশ নিচ্ছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads