• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮

আইনজীবী দীপিকা এস রাজাওয়াত

ছবি : ইন্টারনেট

ভারত

আমাকে ধর্ষণ করা হতে পারে : দীপিকা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৬ এপ্রিল ২০১৮

প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে কাঠুয়ার গণধর্ষণের শিকার আসিফা বানুর আইনজীবী দীপিকা এস রাজাওয়াতকে। তিনি জানিয়েছেন, তাকে ধর্ষণও করা হতে পারে। তার বিপদের কথা সুপ্রিম কোর্টকে জানাবেন বলেও উল্লেখ করেছেন তিনি।

দীপিকা রোববার আশঙ্কা প্রকাশ করে বলেন, 'জানি না কতদিন বাঁচব। আমাকে ধর্ষণ করা হতে পারে। আমার সম্ভ্রম নষ্ট করা হতে পারে। আমাকে খুন করা হতে পারে। শেষ করে দেওয়া হতে পারে। শনিবার আমাকে হুমকি দিয়ে বলা হয়েছে, ওরা আমাকে ক্ষমা করবে না। আমি যে বিপদে রয়েছি, তা সুপ্রিম কোর্টকে জানাব।' 

তিনি আরো বলেন, 'আমি ভীত নই। তবে নিজেকে নিরাপদ বলে মনে করছি না। আমি যাতে বিচার চেয়ে লড়াই না করি, সেজন্য চাপ সৃষ্টি করছেন প্রতিপক্ষের আইনজীবীরা। তবে আমি এই লড়াই চালিয়ে যাব। পুলিশি তদন্তের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে।' 

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, চলতি সপ্তাহের শুরুতেই একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাত্‍কার দিতে গিয়ে দীপিকা অভিযোগ করে বলেছেন, এই মামলা হাতে নেওয়ায় তাকে হুমকি দিয়েছেন জম্মু বার অ্যাসোসিয়েশনের সভাপতি বিএস স্লাথিয়া। তিনি বলেন, 'আমি জম্মু বার অ্যাসোসিয়েশনের সদস্য নই। তবে বুধবার যখন আদালতে যাচ্ছি, তখন স্লাথিয়া আমাকে বলে আমি যেন এই মামলা হাতে না নেই। আমি তার কাছে জবাবদিহি করতে বাধ্য নই। আমি শুধু আমার মক্কেলের কাছে জবাবদিহি করতে বাধ্য।' তবে এই অভিযোগ অস্বীকার করেছে জম্মু বার কাউন্সিল। 

কাঠুয়া ধর্ষণকাণ্ডের মামলা নিজের কাঁধে তুলে নিয়েছেন জম্মুর আইনজীবী দীপিকা। তিনি পিছিয়ে পড়া শিশু ও নারীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংস্থা ভয়েস ফর রাইটস-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads