• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads
সাড়ে তিন কোটি টাকায় নিলাম দাউদ ইব্রাহিমের বাড়ি

মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের মুম্বাইয়ের বাড়ি

ছবি : ইন্টারনেট

ভারত

সাড়ে তিন কোটি টাকায় নিলাম দাউদ ইব্রাহিমের বাড়ি

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১০ আগস্ট ২০১৮

সাড়ে তিন কোটি টাকায় নিলাম হল মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের মুম্বাইয়ের বাড়ি। মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী দাউদ বহুদিন ধরেই দেশ ছাড়া। দক্ষিণ মুম্বাইয়ে ডো‌ঙ্গরি এলাকায় যে বাড়িতে দাউদ থাকত, সেটাই এবার নিলামে উঠল।

বৃহস্পতিবার স্মাগলিং অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটরস‌্ অ্যাক্টের অধীনে অর্থ মন্ত্রণালয় বাড়িটার নিলাম ডাকে। সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট (এসবিইউটি) সাড়ে ৩ কোটি টাকায় বাড়িটা কিনে নেয়। দক্ষিণ মুম্বাইয়ের ওই এলাকায় রিডেভেলপমেন্টের একটি প্রোজেক্টে কাজ চলছে ওই ট্রাস্টের। এর আগে দাউদের অন্য তিন সম্পত্তি নিলাম হয়েছে। সেগুলোও এই ট্রাস্টই কিনে নেয়।

সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্টের তরফে জানানো হয়েছে, মাসুল্লা বিল্ডিং (ওই বাড়িটির নাম। এর আগে দাউদের মায়ের নামানুসারে বাড়িটির নাম ছিল আমিনা ম্যানসন) এখন ভগ্নপ্রায়। ওই বাড়িতে বসবাস করা যতটা বিপজ্জনক, বাড়ি নীচ দিয়ে হেঁটে যাওয়াও পথচারীদের জন্য সমান বিপজ্জনক। কারণ যেকোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে বাড়িটি। সে জন্যই তাদের রিডেভেলপমেন্ট প্রোজেক্টের আওতায় বাড়িটা কেনা হয়েছে।

ওই দিন সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট ছাড়াও নিলামে অংশগ্রহণ করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ভূপেন্দ্র কুমার ভরদ্বাজ এবং হিন্দু মহাসভা। বাড়িটার নূন্যতম ক্রয়মূল্য স্থির করা হয়েছিল ৭৯.৪৩ লক্ষ টাকা। ভরদ্বাজ সর্বাধিক ১ কোটি ৯১ লক্ষ টাকা দাম দেন। কিন্তু শেষ পর্যন্ত সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট সাড়ে তিন কোটি টাকায় সেটা কিনে নেয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads