• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

আইপিএল

কলকাতার তৃতীয় জয়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২০ এপ্রিল ২০১৮

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্সের বিপক্ষে জয় দিয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু এরপরই ছন্দপতন। টানা দুই ম্যাচ হেরে পথ হারিয়ে ফেলে দলটি। অবশ্য জয়ের ট্র্যাকে ফিরতে খুব একটা সময় নেয়নি দীনেশ কার্তিকের দল। ইডেন গার্ডেন্সে নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লী ডেয়ারডেভিলসের বিপক্ষে জয়ে কক্ষপথে ফেরে তারা। তারই রেশ ধরে গত বুধবার রাতে রাজস্থান রয়্যালসকেও হারিয়েছে নাইট শিবির।

জয়পুরের সোয়াই মান নিং স্টেডিয়ামে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠীর দলের বিপক্ষে ৭ উইকেটের জয় পায় কলকাতা। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান করে রাজস্থান। জবাবে ৭ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষে পৌছে যায় শাহরুখ খানের দল।

পাঁচ ম্যাচে তৃতীয় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ উঠলো জ্যাক ক্যালিসের শিষ্যরা। কিন্তু গতকাল যদি কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয় পায় সানরাইজার্স হায়দরাবাদ, তাহলে কলকাতাকে হটিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করবে সাকিব আল হাসানের অরেঞ্জ আর্মিরা।

রাজস্থানের দেয়া ১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় কলকাতা। দলীয় ১ রানে কৃষ্ণপ্পা গৌতমের বলে বোল্ড হয়ে রান না করেই সাজ ঘরে ফেরেন ক্রিস লিন। এরপর সুনীল নারাইন ২৫ বলে ৩৫ রান ও রবিন উথাপ্পা ৩৬ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে এগিয়ে দেন কলকাতাকে। দু’জনই আউট হয়ে সাজঘরে ফিরলে, দলের হাল ধরে অধিনায়ক দীনেশ কার্তিক।

২৩ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌছে দেন ডানহাতি এই ব্যাটসম্যান। সাত বল হাতে রেখেই ছক্কা হাঁকিয়ে কলকাতাকে জেতান এই উইকেট রক্ষ ব্যাটসম্যান। আরেক ব্যাটসম্যান নিতিশ রানা ৩৫ রানে অপরাজিত ছিলেন। রাজস্থানের কৃষ্ণাপ্পা গৌতম নেন দুই উইকেট।

এর আগে শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং ডি’ আরকি শর্ট উড়ন্ত সূচনা এনে দেন রাজস্থানকে। কিন্তু রাহানে ৩৬ ও শর্ট ৪৪ রানে আউট হন। এরপর রাহুল ত্রিপাথির ১৫, বেন স্টোকসের ১৪ আর জশ বাটলারের ২৪ রানে, রাজস্থান রয়্যালসের সংগ্রহ দাঁড়ায় ১৬০ রান। কলকাতার টম কুরান ও নিতিশ রানা দু’টি করে উইকেটে নেন। অলরাউন্ড পারফরম্যান্সের জন্য কলকাতার নিতিশ রানা জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads