• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads

আইপিএল

অপেক্ষা বাড়ল সাকিবের

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২১ এপ্রিল ২০১৮

চার হাজার রান আগেই করেছিলেন সাকিব। আর ১ উইকেট পেলে ছুঁতেন, টি-টোয়েন্টিতে পঞ্চম বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক। তবে বৃহস্পতিবার রাতে পাঞ্জাবের বিপক্ষে কোনো উইকেট পাননি বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে ছোঁয়া হয়নি ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেট ও চার হাজার রানের ডাবল। ফলে অপেক্ষা বাড়ল সাকিব আল হাসানের।

এবারের আইপিএলে বল হাতে আগের তিন ম্যাচেও কিছু না কিছু করেছেন সাকিব। তিন ম্যাচেই জিতেছিল তার দল। কিন্তু বৃহস্পতিবার অন্যদের মতো গেইল ঝড়ে বিধ্বস্ত হয়েছেন তিনিও। হয়তো সেটা ভুলেই যেতে চাইবেন সাকিব। ২ ওভারে ২৮ রান খরচায় কোনো উইকেট পাননি। তবে ব্যাট হাতে লড়াই করেছেন সাকিব। অবশ্য লক্ষ্যটা ছিল বেশ বড়। সাকিব যখন ব্যাট করতে নামেন, তখন সানরাইজার্স হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ বলে ৬১ রান। এ সময় ব্যাট হাতে সাকিব ১২ বলে করেন ২৪ রান। তবে সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ইনিংসের শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিনকে পর পর দু’বার লং অনের ওপর দিয়ে ছক্কা মারেন সাকিব। তাতে শুধু সানরাইজার্স হায়দরাবাদের পরাজয়ের ব্যবধানই কমেছে। কিন্তু শেষ মুহূর্তে তাকে নামানোয় আক্ষেপ করেছেন সানরাইজার্স সমর্থকরা। অনেকে আফসোস করে বলেন, ‘ইশ, সাকিবকে যদি আরো আগে নামানো হতো!’

প্রথম ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি। কিন্তু পরের দুই ম্যাচে পাঁচ নম্বরে ব্যাট করেছেন সাকিব। গত ১৪ এপ্রিল ইডেন গার্ডেনে কলকাতার বিপক্ষে তার ২৭ রান হায়দরাবাদের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। কিন্তু গতকাল এর ব্যত্যয় ঘটে। চোটের কারণে শিখর ধাওয়ান রিটায়ার্ড হার্ট নেওয়ায় ইউসুফ পাঠানকে নামানো হয় চারে। স্ট্রোক খেলতে সিদ্ধহস্ত পাঠানের আগেভাগে নামার সিদ্ধান্তটা ছিল যৌক্তিক। কিন্তু সাকিবের আগে দীপক হুডাকে নামানো নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। সাকিব যখন ব্যাটিংয়ে নামেন, ততক্ষণে জয়ের আশা শেষ হায়দরাবাদের। কঠিন সমীকরণ মেলানো প্রায় অসম্ভব বলে নেট রানরেট ঠিক রাখার চেষ্টা করেন দুই ব্যাটসম্যান সাকিব ও মনীশ পাণ্ডে। দু’জনে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ২১ বলে ৪৫ রান। ১ চার ও ২ ছয়ে ১২ বলে ২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের স্ট্রাইক রেট ২০০। ফলে গেইলকে ডিঙিয়ে ‘সুপার স্ট্রাইকার অব দ্য ম্যাচ’ পুরস্কার জিতেছেন সাকিব। পকেটে পুরেছেন এক লাখ রুপি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads