• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৬
আইপিএলে যুক্ত হচ্ছে নতুন দল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)

ছবি : সংগৃহীত

আইপিএল

আইপিএলে যুক্ত হচ্ছে নতুন দল

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৬ সেপ্টেম্বর ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) অন্তর্ভুক্ত হচ্ছে নতুন একটি দল। আর সেই দলটি হবে জম্মু-কাশ্মীরের। উত্তাল, অস্থির ভূস্বর্গ এখন ক্রিকেটকে ঘিরে নিজেদের স্বপ্ন সাজাচ্ছে। জম্মু-কাশ্মীরের গভর্নর সত্য পাল সিং ইতিমধ্যে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লার সঙ্গে এই নিয়ে আলোচনা শুরু করেছেন।

এছাড়াও আইপিএলে বেশ কয়েকটি ম্যাচ জম্মু-কাশ্মীরে আয়োজন করা যায় কি-না, সেই নিয়েও রাজীব শুক্লার সঙ্গে আলোচনায় বসবেন সত্য পাল সিং। শ্রীনগরে `স্বচ্ছতা হি সেবা' প্রোগ্রামে রাজীব শুক্লার সঙ্গে এই নিয়ে প্রাথমিক কথাবার্তাও বলেছেন। তবে, এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আলোচনার পর। জম্মু-কাশ্মীর এমনি অশান্ত। আর এমন পরিবেশে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। কিন্তু সত্য পাল সিং এক্ষেত্রে যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিচ্ছেন।

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে বেশ কয়েকজন ক্রিকেটার এসেছন ভূস্বর্গ থেকে। আইপিএলেও জম্মু-কাশ্মীর থেকে তিনজন ক্রিকেটার খেলেছেন। তবে এর আগে কখনও আইপিএলে কোনও জম্মু-কাশ্মীরের দল খেলেনি। একটা সময় পারভেজ রসুল জাতীয় দলে সুযোগ পাওয়ায় হইচই পড়ে গিয়েছিল। ২০১৩-য় জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন রসুল। এছাড়া জম্মু-কাশ্মীরের ক্রিকেটার মনজুর আহমেদ দার, মনজুর পাণ্ডবকে গত আইপিএলে দলে নিয়েছিল পাঞ্জাব।

এছাড়া জম্মুর ক্রিকেটার মিঠু মানহাসও আইপিএলে খেলেছেন। গত মাসেই ১৭ বছয় বয়সী কামরান ইকবাল ভারতীয় অনূর্ধ্ব ১৯ বি দলে ডাক পেয়েছিলেন। ৯ সেপ্টেম্বর থেকে লখনৌতে শুরু হবে সিরিজ। আফগানিস্তান, নেপাল, ইন্ডিয়া এ ও বি দল অংশ নেবে তাতে। সেখানেই খেলবেন কামরান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads