• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তি

বিডিনগ সম্মেলনের নিবন্ধন শুরু

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০১৮

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (বিডিনগ) আয়োজনে আগামী ৪ থেকে ৮ মে পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে বিডিনগ আন্তর্জাতিক সম্মেলন ও কারিগরি কর্মশালা। যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে অনুষ্ঠিত হতে যাওয়া এ কর্মশালায় ইন্টারনেট প্রকৌশলীদের জন্য রাউটিং এবং ভার্চুয়ালাইজেশন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশের ইন্টারনেট পরিচালনা প্রযুক্তিবিষয়ক এই সম্মেলনে প্রকৌশলীদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করার উদ্দেশ্য নিয়ে নিয়মিতভাবে বিডিনগ সম্মেলন আয়োজন করা হচ্ছে।

বিডিনগ বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান রাশেদ আমিন বিদ্যুৎ সম্মেলন প্রসঙ্গে বলেন, ‘আমাদের দেশের ইন্টারনেটের সার্বিক ব্যবস্থাপনা ও অবকাঠামোর উন্নতি করতে হলে এর সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট প্রকৌশলীদের জ্ঞান ও পেশাদারিত্ব বাড়াতে হবে। এ ধরনের প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক এক্সপার্টরা একসঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময় করে। ফলে গত কয়েক বছর আমরা দেখছি বিভিন্ন প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে আমাদের ইন্টারনেট প্রকৌশলীদের দক্ষতা বাড়ছে।’ ভবিষ্যতেও বিডিনগ সম্মেলনের মাধ্যমে প্রকৌশলীদের মান উন্নয়নের কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

সম্মেলনে অংশ নিতে আগ্রহীদের জন্য ইতোমধ্যে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। নিবন্ধন এবং প্রেজেন্টেশন পেপারের বিষয়ে আরো জানা যাবে http://www.bdnog.org/bdnog8/ ওয়েবসাইট থেকে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads