• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
ads
১০ লাখ টাকা জরিমানা  গুনল সুপারশপ ‘স্বপ্ন’

সুপারশপ ‘স্বপ্ন’র আউটলেট

সংগৃহীত ছবি

আইন-আদালত

১০ লাখ টাকা জরিমানা গুনল সুপারশপ ‘স্বপ্ন’

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২১ মে ২০১৮

রাজধানীতে গতকাল রোববার সুপারশপ ‘স্বপ্ন’র বনানী আউটলেটকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কম দেওয়া, পণ্যের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে বিক্রি করাসহ বিভিন্ন অভিযোগে এ জরিমানা করা হয়।

এদিকে রাজধানীর নিউমার্কেটে পচা-বাসি, ফাঙ্গাশযুক্ত ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে ৮টি ফাস্টফুড দোকান মালিককে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা এবং আটজনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত দোকানগুলো হচ্ছে- ক্যাপিটাল, সৈকত, আল আমিন, ক্যাপরি, প্যানজি, ফুড পার্ক, অ্যারোমা কিংস ও ওয়েস্টার্ন ফুড।

বনানীতে দুপুরের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ‘স্বপ্ন’র আউটলেটে র্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অন্যদিকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. মসিউর রহমানের নেতৃত্বে নিউমার্কেটের ফাস্টফুডের দোকানগুলোতে অভিযান পরিচালনা করে ডিএমপি।

র্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সারওয়ার আলম সাংবাদিকদের বলেন, স্বপ্নের বনানী সুপারশপে দেখা গেছে, বিভিন্ন ব্র্যান্ডের কোমল পানীয়ের মেয়াদ শেষ হওয়ার পর তারিখ পরিবর্তন করে সেগুলো বিক্রি করা হচ্ছে। এ ছাড়া যেসব দুধ বা জুসের মেয়াদ আগেই শেষ হয়েছে, তা বিক্রি করছে। একই সুপারশপে দেখা যায়, স্টোররুমে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ আছে এমন পণ্য একসঙ্গে রেখেছে। এ ছাড়া গরুর মাংস ৪৫০ টাকায় বিক্রির কথা থাকলেও তারা বিক্রি করছিল ৫৫০ টাকায়। সারওয়ার জানান, এ সুপারশপে একটি পণ্যের গায়ে লেখা আছে ৯৮ টাকা আর তারা নিচ্ছিল ১৬৭ টাকা। এ ছাড়া পাঁচ কেজির পেঁয়াজ ২০০ গ্রাম কম দেওয়ার প্রমাণ পাওয়া গেছে।

নিউমার্কেটে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে ডিএমপির পক্ষে এসি ডিবি (দক্ষিণ) শামসুল আরেফিন ও ট্রাফিক ইন্সপেক্টর মো. গিয়াসউদ্দিন ফারুকী নেতৃত্ব দেন। এ ছাড়া নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহিন ও কোষাধ্যক্ষ মো. জুম্মন এ সময় উপস্থিত ছিলেন। ম্যাজিস্ট্রেট মো. মসিউর রহমান বলেন, জরিমানা পরিশোধ না করলে ওই প্রতিষ্ঠানগুলোকে সিলগালা করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads