• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
রংপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত চালক-হেলপার ৮ দিনের রিমান্ডে

দশম শ্রেণির ছাত্র তানভীর আহাম্মেদ জিওন নিহতের ঘটনায় ওই বাসের চালক-হেলপার

সংগৃহীত ছবি

আইন-আদালত

রংপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত চালক-হেলপার ৮ দিনের রিমান্ডে

  • রংপুর ব্যুরো
  • প্রকাশিত ১৪ আগস্ট ২০১৮

বাসচাপায় রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র তানভীর আহাম্মেদ জিওন নিহতের ঘটনায় ওই বাসের চালক ইনসান আলী শানু ও হেলপার বাদশা মিয়াকে ৮ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। রংপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা মুক্তা গতকাল সোমবার তাদের রিমান্ডে নেওয়ার আদেশ দেন। পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল।  

কোতোয়ালি থানার এসআই মামুন বাদী হয়ে করা হত্যা মামলায় প্রধান আসামি করা হয় বাসচালক শানুকে। অপর দুই আসামি হলেন হেলপার বাদশা ও বাসের মালিক ফাতেমা বেগম। পুলিশ চালক ও হেলপারকে গ্রেফতার করলেও মালিককে গ্রেফতার করতে পারেনি।  

এদিকে, জিওনের নিহতের ঘটনায় চালক-হেলপারের ফাঁসি এবং ক্ষতিপুরণের দাবিতে গতকাল বিক্ষোভ করেছে রংপুর কালেক্টরেট স্কুলসহ অন্যান্য স্কুলের হাজার হাজার শিক্ষার্থী। এর আগে সকাল থেকে শিক্ষার্থীরা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অভ্যন্তরে বিক্ষোভ মিছিল করে। তারা কলেজের বাইরে আসার চেষ্টা করলে পুলিশ দফায় দফায় বাধা দেয়। এ সময় পুলিশ স্কুলের সামনের সড়কের দোকানপাট ও যান চলাচল বন্ধ করে দেয়। শিক্ষার্থীদের অব্যাহত বিক্ষোভের মুখে কলেজ কর্তৃপক্ষ কলেজের সামনে মানববন্ধন করতে দিতে সম্মত হলে কঠোর পুলিশি বেষ্টনীর মধ্যে তারা মানববন্ধন করে। এতে নিহত সহপাঠী জিওনের স্মরণে এক মিনিট নীরবতা পালনসহ শিক্ষার্থীরা ঘাতক চালকের ফাঁসিসহ তিন দফা দাবি জানায়। পরে পরিস্থিতির অবনতির আশঙ্কায় কলেজ ছুটি দেয় কর্তৃপক্ষ।  

গত রোববার রংপুর নগরীর মডার্ন মোড় শুঁটকির আড়ত এলাকায় বাসচাপায় স্কুলছাত্র জিয়ন নিহত হয়।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads