• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
আদালতে হাজির হননি খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

সংরক্ষিত ছবি

আইন-আদালত

আদালতে হাজির হননি খালেদা জিয়া

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ সেপ্টেম্বর ২০১৮

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজির হননি ।

বুধবার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫ নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান আদালতে যুক্তি উপস্থাপনের দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় কাস্টোডি ওয়ারেন্ট পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।
আদালতে দেয়া কারা কর্তৃপক্ষের প্রতিবেদন বলা হয়েছে-খালেদা জিয়াকে আদালতে যাওয়ার কথা বলা হলে তিনি আদালতে যেতে পারবেন না বলে জানান। তিনি আদালতে আসতে অনিহা প্রকাশ করেন।

আদালতে খালেদা জিয়ার না আসার এই প্রতিবেদন পাঠ করে শোনান ঢাকার বিশেষ জর্জ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান।

দুপুর ১২টা ২০ মিনিটে এজলাসে আসেন বিচারক। এরপর খালেদা জিয়ার আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানান।

সানাউল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়া অসুস্থ, তিনি আদালতে হাজির হননি। ন্যায় বিচারের স্বার্থে জামিনের মেয়াদ বাড়ানো হোক। মামলার অপর দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খানের জামিনের মেয়াদ বৃদ্ধির পাশাপাশি বিচার কার্যক্রম এক মাস স্থগিতের আবেদন জানান।

অন্যদিকে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল আদালতের আদেশ অনুযায়ী যুক্তিতর্ক শুনানির আবেদন জানান। এর পর আদালত খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে কিনা এবং তার জামিনের মেয়াদ বৃদ্ধি করা হবে কিনা তার জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেন।

গত ৫ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ‘এখানে ন্যায়বিচার নেই। এই আদালত চলতে পারে না। আমাকে যত ইচ্ছা সাজা দিতে পারেন ।’ এসময় তিনি বলেন, আমি অসুস্থ। আমি বারবার আদালতে আসতে পারব না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads