• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংরক্ষিত ছবি

জাতীয়

জঙ্গি দমনে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ : শেখ হাসিনা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ মে ২০১৮

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধে ব্যাপক অভিযান পরিচালনায় র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে নির্দেশ দেন তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরে বাহিনীর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, জঙ্গি, সন্ত্রাসবাদ, অপরাধ নির্মূলের মাধ্যমে মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। সেই সঙ্গে জঙ্গিবাদ ও বনদস্যু দমনে র‍্যাবের অভিযান অব্যাহত রাখার নির্দেশও দেন তিনি।

মাদকমুক্ত সমাজ গড়তে র‍্যাবের ভূমিকার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ভেজাল ঠেকাতে র‍্যাবকে আরো কঠোর অভিযান চালাতে হবে।

শেখ হাসিনা বলেন, জঙ্গি দমনে যে কাজগুলো, আমি মনে করি, র‍্যাব করেছে সেটা আরো অব্যাহত রাখা দরকার। কারণ আমরা ইতিমধ্যে ঘোষণা দিয়েছি যে, বাংলাদেশ হবে একটি শান্তিপূর্ণ দেশ।

তিনি বলেন, কোনোমতেই আমরা জঙ্গিবাদকে প্রশ্রয় দেব না। সেজন্য আমাদের সবাই গোয়েন্দা সংস্থা থেকে শুরু করে, আইনশৃঙ্খলা বাহিনী, সশস্ত্র বাহিনী, বর্ডার গার্ড, র‍্যাব বাহিনীসহ সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, র‍্যাবকে একটি অত্যাধুনিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে প্রতিষ্ঠা করবার জন্য ইতিমধ্যে আমরা নানামুখি পদক্ষেপ নিয়েছি এবং সেক্ষেত্রে আমরা বাজেটও দিয়েছি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads