• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
হাইকোর্টে ১৮ অতিরিক্ত বিচারপতির শপথ

হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত ১৮ অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন

সংগৃহীত ছবি

জাতীয়

হাইকোর্টে ১৮ অতিরিক্ত বিচারপতির শপথ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ জুন ২০১৮

হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত ১৮ অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ শপথ বাক্য পাঠ করান।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টার পর সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

গত বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে দুই বছরের জন্য তাদের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেন। নবনিযুক্ত বিচারপতিরা হলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য ও সাবেক জেলা মো. আবু আহমেদ জমাদার, অবসরত্তোর ছুটিতে থাকা জেলা জজ ও আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ও ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান ও ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ৫ আইন কর্মকর্তা হলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, শশাংক শেখর সরকার, এসএম মনিরুজ্জামান, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর ও খোন্দকার দিলীরুজ্জামান।

আইনজীবীদের মধ্যে নিয়োগ পেয়েছেন এসএম আবদুল মবিন, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীর, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, আহমেদ সোহেল ও ড. কেএম হাফিজুল আলম।

সর্বশেষ ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি নিয়োগ দিয়েছিল সরকার।

এ নিয়োগের ফলে হাইকোর্টে বিচারপতির সংখ্যা ৯৮-এ উন্নীত হলো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads