• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
অন্তিম শয়ানে গোলাম সারওয়ার

অন্তিম শয়ানে গোলাম সারওয়ার

সংগৃহীত ছবি

শোক সংবাদ

অন্তিম শয়ানে গোলাম সারওয়ার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৮

শ্রদ্ধা ও ভালোবাসায় একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন সহকর্মী সাংবাদিক, শিক্ষক, সংস্কৃতিকর্মী ও রাজনীতিবিদসহ সর্বস্তরের জনগণ। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টা ৪০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন দেশবরেণ্য এই সাংবাদিক। আজ বাদ আসর উত্তরার ৪ নম্বর সেক্টরের ২১ নম্বর রোডের আজমপুর জামে মসজিদে পরিবারের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সমকালের নতুন কার্যালয়ে (তেজগাঁওস্থ সাত রাস্তার কাছে) তার জন্য দোয়া মাহফিল আগামীকাল শনিবার। 

গতকাল দুপুরে তার মরদেহ নিয়ে আসা হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে জাতীয় প্রেস ক্লাবে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। একাত্তরের এ মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে। সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে সংগঠন। আওয়ামী লীগ ও বিএনপির পক্ষে তাদের দলের প্রতিনিধিরা গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দীর্ঘদিনের সহকর্মীরা প্রয়াত গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারাসহ সর্বস্তরের সংবাদকর্মীরা তার প্রতি শ্রদ্ধা জানান।

প্রেস ক্লাবের আগে তার মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিকতার বাতিঘর গোলাম সারওয়ারের মরদেহে। শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, র্যাব মহাপরিচালক বেনজির আহমেদ, বেসরকারি সংগঠন ‘নিজেরা করি’র খুশী কবিরসহ সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান।

শহীদ মিনারের আগে সকালে গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হয় তার প্রিয় কর্মস্থল তেজগাঁওয়ের সমকাল কার্যালয়ে। সেখানে সমকাল পরিবারের সদস্যরা তাদের প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানান। পরে সোয়া ৯টার দিকে সমকাল কার্যালয়-সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

দাফন সম্পন্ন : জাতীয় প্রেস ক্লাব থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। বিকাল ৪টা ৪০ মিনিটে তার দাফন সম্পন্ন হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সমকাল প্রকাশক এ. কে. আজাদ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এসএম শাহাব উদ্দিন, স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক আসলামসহ সমকালের সহকর্মীরা। 

পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তার ভাই গোলাম সালেহ মঞ্জু মোল্লা, জামাতা মিয়া নাইম হাবিব, পুত্র গোলাম শাহরিয়ার রঞ্জন ও গোলাম সাব্বির অঞ্জন।

গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত এই সাংবাদিক।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads