• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
ads
জে সিরিজের নতুন দুই স্মার্টফোন আনল স্যামসাং

জে সিরিজের নতুন দুই স্মার্টফোন

সংরক্ষিত ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি

জে সিরিজের নতুন দুই স্মার্টফোন আনল স্যামসাং

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২২ মে ২০১৮

দক্ষিণ কোরীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং জে সিরিজের নতুন দুই স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। গ্যালাক্সি জে৪ এবং গ্যালাক্সি জে৬ মডেলের স্মার্টফোন দুটি বাজেট স্মার্টফোন হবে বলে জানিয়েছে স্যামসাং।

গ্যালাক্সি জে৬ স্মার্টফোনে থাকছে ৫.৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। জে সিরিজের এটিই প্রথম স্মার্টফোন যাতে ইনফিনিটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটির ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৮.৫:৯ এবং ডিসপ্লে রেজ্যুলেশন ৭২০x১৪৪০ পিক্সেল।

স্মার্টফোনটিতে আরো থাকছে ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, এক্সিনস ৭৮৭০ চিপসেট, মালি টি৮৩০ জিপিইউ। ৩ গিগাবাইট এবং ৪ গিগাবাইট র্যামের দুটি আলাদা ভ্যারিয়েন্টে পাওয়া যাবে স্মার্টফোনটি। এ ছাড়া থাকছে ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। তবে ক্যামেরায় থাকছে না অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। নিরাপত্তার জন্য ফোনটিতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অন্যদিকে গ্যালাক্সি জে৪ স্মার্টফোনে থাকছে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, এক্সিনস ৭৫৭০ চিপসেট, ২ গিগাবাইট র্যাম এবং ১৬ গিগাবাইট স্টোরেজ ক্যাপাসিটি। এ ছাড়া থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও।

গ্যালাক্সি জে৬ এর ৩ জিবি ও ৪ জিবি র্যাম ভ্যারিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ২০৫ ডলার এবং ২৪০ ডলার। তবে গ্যালাক্সি জে৪ এর দাম সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads