• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৫
ads
হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলিং অ্যান্ড্রয়েড ও উইন্ডোস ফোনে

নতুন বিটা ভার্সন উন্মোচন করেছে হোয়াটসঅ্যাপ

ছবি : ইন্টারনেট

বিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলিং অ্যান্ড্রয়েড ও উইন্ডোস ফোনে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৬ জুন ২০১৮

এবার অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ফোনে গ্রুপ ভিডিও কলিংয়ের ফিচারের জন্য নতুন বিটা ভার্সন (v2.18.192) উন্মোচন করেছে হোয়াটসঅ্যাপ। অল্পদিনের মধ্যেই হোয়াটসঅ্যাপের অন্যান্য আপডেটেড ভার্সনেও গ্রুপ ভিডিও কলিং ফিচার চলে আসবে বলে ধারণা করা হচ্ছে।

এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে। সেখানে বলা হয়, গত বছরের অক্টোবরে পরীক্ষামূলকভাবে চালু হওয়া এই ফিচারটি এখনো পরীক্ষামূলক স্তরেই রয়েছে। মাসখানেক আগে থেকেই অ্যাপলের আইওএস ব্যবহারকারীরা নতুন এই ফিচারের সুবিধা উপভোগ করছে। আর এবার তা অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য উন্মোচন করা হলো।

এই ফিচারের সুবিধা পেতে প্রথমে সাধারণ ভিডিও কলের মাধ্যমেই শুরু করতে হবে। প্রথমে দুজন ভিডিও কলের মাধ্যমে যুক্ত হলে ডান দিকে ওপরে একটি ‘Add Person icon’ অপশন চলে আসবে। এই অপশনে ট্যাপ করলে ফোনের কনট্যাক্ট লিস্ট খুলে যাবে। এবার নির্দিষ্ট ব্যক্তিকে সিলেক্ট করে এই গ্রুপ ভিডিও কলে যোগ করতে হবে। এভাবে মোট চারজনকে গ্রুপ ভিডিও কলে যোগ করা যাবে।

প্রতিবেদনে আরো বলা হয়, হোয়াটসঅ্যাপের ভিডিও কলিংয়ের স্ট্যাবল ভার্সনটি লঞ্চ হওয়ার আগে এই ফিচার ব্যবহার করতে চাইলে গুগল প্লেতে হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামে নিজের নাম নিবন্ধন করতে হবে। এছাড়া APK Mirror থেকে এই ভার্সনের ফাইলটি ডাউনলোড করে নিজের অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করা যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads