• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
আন্তঃনগর সেবা চালু করল উবার

ছবি : ইন্টারনেট

বিজ্ঞান ও প্রযুক্তি

আন্তঃনগর সেবা চালু করল উবার

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৭ জুলাই ২০১৮

ঢাকায় অন ডিমান্ড কার সেবা দেওয়ার পর এবার সাভার ও গাজীপুরে আন্তঃনগর সেবা চালু করেছে রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবার। গতকাল বৃহস্পতিবার উবার বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে নিজেদের ব্লগের এক পোস্ট লিঙ্ক শেয়ারের মাধ্যমে এই সেবা চালুর ঘোষণা জানানো হয়।

পোস্টে বলা হয়, যারা সাভারে ফ্যাক্টরি পরিদর্শনে কিংবা সপ্তাহ শেষের ছুটিতে আরাম করতে গাজীপুরে যেতে চান, এখন থেকে তারা উবারেই যেতে পারবেন। গাড়ি খোঁজাসহ কোনোরকম ঝক্কি-ঝামেলা ছাড়াই উবারের আন্তঃনগর সেবা নিতে চাইলেই যে কেউ যেতে পারবেন সাভারে অথবা গাজীপুরে।

নিজেদের ব্লগ পোস্টে আন্তঃনগর সেবা নেওয়ার বিষয়ে উবার জানায়, কেউ যদি এই সেবাটি নিতে চায় তাহলে তাকে উবার অ্যাপের ডেসটিনেশন সেকশনে গাজীপুর, সাভার ও ভাওয়াল লিখতে হবে। এরপরে উবার ইন্টারসিটি অপশন পপ আপ হলে রিকোয়েস্টে ক্লিক করতে হবে।

ব্লগ পোস্টে আরো বলা হয়, সর্বোচ্চ ১০ ঘণ্টার জন্য ভাড়া নেওয়া এ আন্তঃনগর রাইডের ক্ষেত্রে  চালককে টোল ও পার্কিং চার্জ দেওয়াসহ সব লেনদেন শুধু নগদ টাকায় গ্রহণযোগ্য হবে। আন্তঃনগর সেবার ভাড়া শুরু হবে ৪৯৯ টাকা থেকে। প্রতি মিনিটের জন্য ফি চার্জ করা হবে ৩ টাকা আর প্রতি কিলোমিটারের জন্য দিতে হবে ২২ টাকা। রাইড ক্যানসেল করতে চাইলে দিতে হবে ৫০ টাকা।

ব্লগে সম্ভাব্য ভাড়ার একটি তালিকাও দিয়ে দিয়েছে উবার কর্তৃপক্ষ। সেখানে উত্তরা-চন্দ্রা-উত্তরা রাউন্ড ট্রিপের ক্ষেত্রে সম্ভাব্য ভাড়া আসবে ২ হাজার ৩২১ টাকা। আবার, উত্তরা-জয়দেবপুর-উত্তরা রাউন্ড ট্রিপে সম্ভাব্য ভাড়া আসবে ১ হাজার ৯৩০ টাকা। তবে শুধু যাওয়া বা আসার ক্ষেত্রে ভাড়ার পরিমাণ অনেকটাই কমে আসবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads