• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
রাবেয়া খাতুনের গল্পে ‘আপস’

কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের গল্পে ‘আপস’ শিরোনামের নাটক নির্মাণ করেছেন প্রবীণ অভিনেতা ও নির্মাতা আবুল হায়াত

ছবি: সংগৃহীত

শোবিজ

রাবেয়া খাতুনের গল্পে ‘আপস’

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৫ আগস্ট ২০১৮

কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের গল্পে ‘আপস’ শিরোনামের নাটক নির্মাণ করেছেন প্রবীণ অভিনেতা ও নির্মাতা আবুল হায়াত। নাটকটিতে অভিনয় করেছেন শবনম ফারিয়া, শিল্পী সরকার অপু, তারিক আনাম খান, আবুল হায়াত প্রমুখ। ঈদুল আজহার অনুষ্ঠানমালায় ঈদের দিন রাত ৭টা ৪০ মিনিটে প্রচারিত হবে নাটকটি।

গল্পে দেখা যাবে, ডা. আনিসুজ্জামান ছাপোষা মানুষ। সরকারি চাকরি থেকে অবসর নিয়ে এখন একটা ওষুধের দোকানে পার্টটাইম বসেন। স্ত্রী নিশাত বানুকে নিয়ে চার সন্তানের সংসার। বড় ছেলে বিয়ে করে আলাদা বাস করে। মেজো ছেলে বিয়ে করে বাপের ঘাড়ে বসে খায়। বড় মেয়ে রুম্মার বিয়ে দিয়েছিলেন এক মেধাবী ছেলের সঙ্গে। সে হঠাৎ করেই বিশাল ব্যবসায়ী এখন। ছোট মেয়ে টুম্পা লেখাপড়া শেষ করে দেশ উদ্ধারে ব্যস্ত। অনেক দিন পর জামাই জামিল এসেছে ঢাকায় শ্বশুরবাড়িতে টাকা চাইতে। ব্যবসায়ে কী যেন সমস্যা চলছে! টাকা দেওয়ার ক্ষমতা তো আনিস সাহেবের নেই। তাতে মেজাজ খিচড়ে যায় জামিলের।

রাত্রে নেশাটেশা করে ছোট বউকে নিয়ে কেলেঙ্কারি ঘটায়। টুম্পা শুধু প্রতিবাদই করে না, চরম অপমান করে দুলাভাইকে। আনিস সাহেব ছাপোষা মানুষ জীবনে শুধু আপস করেই চলেছেন সবকিছুর সঙ্গে। এবারো চুপ রইলেন বরং মেয়েকেই ভর্ৎসনা করেন। কিন্তু জামিল অপমান ভুলতে পারল না। এবার অন্য এক পন্থা আবিষ্কার করল অপমানের প্রতিশোধ নিতে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads