• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

টেনিস

শারাপোভার জয়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৯ মে ২০১৮

মাদ্রিদ ওপেনে ছেলেদের এককে প্রথম রাউন্ডে জয় তুলে নিয়েছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। আর মেয়েদের এককে জয়ের ধারা অব্যাহত রেখেছেন মারিয়া শারাপোভা, ক্যারোলিন ওজনিয়াকি ও ক্যারোলিনা প্লিসকোভা।

অনেক দিন ধরেই ক্যারিয়ারের বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন নোভাক জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনের পর ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স ও মিয়ামি ওপেনে হার মানেন প্রথম রাউন্ডেই। সেই কষ্ট ভুলে মন্টি কার্লো মাস্টার্সে পৌঁছে গিয়েছিলেন শেষ ষোল পর্বে। কিন্তু বার্সেলোনা ওপেনে প্রথম রাউন্ডে হারার দুর্ভাগ্যটা ফের র্যাঙ্কিংয়ের ১২তম এই টেনিস তারকার ঘাড়ে চেপে বসে। মাদ্রিদ ওপেনের মধ্য দিয়ে সেই দুঃস্বপ্ন ঘুচালেন এই দশম বাছাই। জাপানের কেই নিশিকোরিকে ৭-৫ ও ৬-৪ গেমে হারিয়ে উঠলেন টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে।

তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন মারিয়া শারাপোভা। সাবেক নাম্বার ওয়ান এই রুশ সুন্দরী ৭-৫ ও ৬-১ গেমে হারিয়েছেন রোমানিয়ার ইরিনা-ক্যামেলিয়া বেগুকে। জিতেছেন র্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা তারকা ক্যারোলিন ওজনিয়াকিও। দ্বিতীয় রাউন্ডে ডেনিশ গ্ল্যামার গার্ল ৬-২, ৪-৬ ও ৬-৪ গেমে ধরাশায়ী করেন অস্ট্রেলিয়ার অ্যাশলেইগ বার্টিকে। তৃতীয় রাউন্ডে কোনো অঘটন না ঘটলে কোয়ার্টার ফাইনালেই শারাপোভার সঙ্গে দেখা হয়ে যাবে ওজনিয়াকির। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ক্যারোলিনা প্লিসকোভা ৬-২, ১-৬ ও ৭-৫ গেমে হারিয়েছেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে।

কনুইয়ের চোট কাটিয়ে জানুয়ারিতে ফেরার পর পাঁচ টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনালেও উঠতে পারেননি ৩০ বছরের জোকোভিচ। তবে র্যাঙ্কিংয়ের শীর্ষ ২০-এর কোনো প্রতিপক্ষের বিপক্ষে এই প্রথম জয় পেলেন ১২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। কানাডিয়ান তারকা রাওনিচ খুব সহজেই ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন আর্জেন্টাইন কোয়ালিফাইয়ার নিকোলাস কিকারকে। জিতেছেন ফ্রান্সের গায়েল মনফিলসও।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads