• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
জোকোভিচ শেষ আটে

নোভাক জোকোভিচ

ইন্টারনেট

টেনিস

সেরেনার বিদায়

জোকোভিচ শেষ আটে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৫ জুন ২০১৮

ফরাসি ওপেন জয়ের সম্ভাবনা আরো জোরালো করলেন নোভাক জোকোভিচ। দুর্দান্ত জয় দিয়ে পৌঁছে গেলেন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। সঙ্গে লিখে ফেললেন নতুন এক ইতিহাস। রোল্যাঁ গ্যাঁরোতে ১২ বারের মতো শেষ আটে উঠে গড়েছেন ওপেন যুগের রেকর্ড। সার্বিয়ান তারকার সঙ্গে শেষ আটের টিকেট নিশ্চিত করেছেন ডোমিনিক থিয়েম ও আলেকজান্ডার জভেরেভ। তবে বিদায় নিয়েছেন ডেভিড গোফিন।

সাবেক নাম্বার ওয়ান জোকোভিচ সরাসরি সেটে ৬-৩ ও ৬-৪ ও ৬-২ গেমে হারিয়ে দেন স্পেনের ফার্নান্ডো ভারদাসকোকে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ১২ বারের এই গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলবেন মার্কো সেচিনাতোর বিপক্ষে। চতুর্থ রাউন্ডে ইতালির এই সেচিনাতোই ৭-৫, ৪-৬, ৬-০ ও ৬-৩ গেমে বিদায় করে দিয়েছেন বেলজিয়ামের ডেভিড গোফিনকে।

প্রি-কোয়ার্টার ফাইনালে সপ্তম বাছাই অস্ট্রিয়ার থিয়েম ৬-২, ৬-০, ৫-৭ ও ৬-৪ গেমে ধরাশায়ী করেন জাপানের কেই নিশিকোরিকে। অন্যদিকে জার্মানির জভেরেভ যেন পাঁচ সেটের ম্যারাথন ম্যাচ থেকে বেরোতেই পারছেন না। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের মতো চতুর্থ রাউন্ডেও দ্বিতীয় সেরা এই বাছাই তারকার জয় নিশ্চিত হয় পঞ্চম সেটে গিয়ে। শেষ আটে ৪-৬, ৭-৬ (৭-৪), ২-৬, ৬-৩ ও ৬-৩ গেমে হারান রাশিয়ার কারেন খাচানোভকে।

এদিকে মেয়েদের এককে কোয়ার্টার ফাইনালের প্রবেশপত্র পেয়েছেন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স ও ম্যাডিসন কিস। তবে বৃষ্টির কারণে স্থগিত হয়ে যায় ক্যারোলিন ওজনিয়াকি ও দারিয়া কাসাতকিনার মধ্যকার শেষ ষোলো পর্বের ম্যাচ। ম্যাচে ৬-৭ (৫-৭) ও ৩-৩ গেমে পিছিয়ে আছেন দ্বিতীয় বাছাই এই ডেনিশ গ্ল্যামার গার্ল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads