• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
প্রথম মিনিটেই কিমকে কুপোকাত করবেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

সংরক্ষিত ছবি

বিদেশ

প্রথম মিনিটেই কিমকে কুপোকাত করবেন ট্রাম্প

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১১ জুন ২০১৮

বৈঠক শুরুর প্রথম মিনিটেই উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনকে কুপোকাত করার ভবিষ্যদ্বাণী করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার কুইবেকে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ‘প্রথম মিনিটেই আমি জেনে যাব। আমার স্পর্শ, আমার অনুভূতি, এভাবেই আমি কাজ করি। যদি কাউকে আপনার ভালো লাগে তাহলে প্রথম পাঁচ সেকেন্ডেই আপনি বুঝে যাবেন। বেশ, আমি খুব জলদি ভাবি। ভালো কিছু ঘটলে আমি বুঝে যাব। আমার মনে হয় এটা খুব জলদিই ঘটবে।’

আগামী ১২ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহু প্রতীক্ষিত কিম-ট্রাম্প বৈঠক। ইতোমধ্যেই কিম জং উন বৈঠকে যোগদানের জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন। আর জি-৭ সম্মেলনের তিক্ত অভিজ্ঞতা সেরে সিঙ্গাপুরের পথে আছেন ট্রাম্প। সিঙ্গাপুরে অনেক গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কারণে এই ভেন্যু ঠিক করা হয়। এর আগে ২০১৫ সালে সিঙ্গাপুরে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ঐতিহাসিক বৈঠক হয় তাইওয়ানের প্রেসিডেন্ট ইং জেওর।

জানা যায়, স্থানীয় সময় সকাল ৯টা থেকে সেনতোসা দ্বীপের কাপেল্লা হোটেলে ওই দুই নেতার মধ্যে বৈঠক শুরু হবে। অনুষ্ঠানের দিন গোটা এলাকায় দুই হাজার সাংবাদিক ছাড়াও বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads