• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
সামার অ্যাথলেটে নৌবাহিনী সেরা

ছবি : সংগৃহীত

অ্যাথলেটিকস

সামার অ্যাথলেটে নৌবাহিনী সেরা

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ২৯ জুলাই ২০১৮

১৪তম জাতীয় সামার অ্যাথলেটিকসে সেরা হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের খেতাব অর্জন করতে না পারলেও ১৩টি স্বর্ণ,  ১৫টি রৌপ্য এবং ১১টি ব্রোঞ্জসহ মোট ৩৯টি পদক নিয়ে প্রথমবারের মতো সবচেয়ে বেশি পদক জয় করার রেকর্ড গড়ে সংস্থাটি। দ্বিতীয় অবস্থানে থাকা বাংলাদেশ সেনাবাহিনীর ঝুলিতে জমা পড়েছে ১১টি স্বর্ণ, ১৪টি রৌপ্য এবং ১৩টি ব্রোঞ্জসহ মোট ৩৮টি পদক এবং তিনটি স্বর্ণ নিয়ে তৃতীয় অবস্থানে আছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। তাদের বড় সফলতা ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয়। এ ছাড়া ব্যক্তিগতভাবে চারটি স্বর্ণপদক জিতে সবাইকে ছাড়িয়ে গেছেন সেনাবাহিনী অ্যাথলেট সুমী আক্তার। তিনি ৪০০, ৮০০, ১৫০০ ও ৩০০০ মিটারে স্বর্ণপদক জয় করেন।

গতকাল দিনের শুরু হয় পোলভোল্ট ইভেন্ট দিয়ে। সেনাবাহিনীর রাকিব প্রধান এ ইভেন্টের স্বর্ণ জয় করেছেন। নৌবাহিনীর সেলিম রৌপ্য ও সেনাবাহিনীর আরেক অ্যাথলেট রাশেদুল ব্রোঞ্জ পদক জিতেছেন। ৩০০০ মিটার (মহিলা) ইভেন্টে সেরা হয়েছেন সেনাবাহিনীর সুমী আক্তার। একই সংস্থার পাপিয়া দ্বিতীয় ও নৌবাহিনীর শামসুন্নাহার তৃতীয় হয়েছেন। জ্যাভলিন থ্রো’তে সেনাবাহিনীর পাপিয়া প্রথম স্থান অর্জন করেন। পুরুষদের শটপুটে নৌবাহিনীর এম ইব্রাহিম স্বর্ণ জয় করেছেন। ৫০০০ মিটারের স্বর্ণ গেছে বিজেএমসির ঘরে। সংস্থাটির অ্যাথলেট ইলাহী সবাইকে পেছনে ফেলে সেরা হয়েছে এ ইভেন্টে। ৪x১০০ মিটার রিলেতে নৌবাহিনীর মেজবাহ, আবদুর রউফ, কাজী শাহ ইমরান ও ইসমাইল স্বর্ণপদক জয় করেন। ৪x১০০ মিটার রিলে (মহিলা) ইভেন্টে নৌবাহিনীর শিরিন, সোহাগী, তামান্না ও আইরিন সেরা হয়েছেন। ২০০ কিলোমিটার হাঁটা ইভেন্টে সেনাবাহিনীর রাজু আহমেদ স্বর্ণ জয় করেছেন। ডিসকাস থ্রোতে ৪২ দশমিক ৬০ মিটার দূরত্ব অতিক্রম করে সেরা হয়েছেন সেনাবাহিনীর মামুন সিকদার। লং জাম্পে মহিলা ইভেন্টে নৌবাহিনীর রিংকি খাতুন ৫ দশমিক ৩৬ মিটার অতিক্রম করে সবাইকে পেছনে ফেলে সেরা হয়েছেন। ৮০০০ মিটার (মহিলা) ইভেন্টে সেরা হয়েছেন সুমী আক্তার। ডিসকাস থ্রো (মহিলা) ইভেন্টে নৌবাহিনী স্বর্ণ জয় করে জাকিয়ার হাত ধরে। হ্যামার থ্রো (পুরুষ) ইভেন্টে বিজিবির হেদায়েত হোসেন স্বর্ণ পদক জয় করেন।

এদিকে, ২০০ মিটার (মহিলা) স্প্রিন্টে বাংলাদেশ নৌবাহিনীর সোহাগী আক্তার সেরার খেতাব অর্জন করেন। ২০০ মিটার (পুরুষ) স্প্রিন্টে বিকেএসপির স্প্রিন্টার জহির রায়হান স্বর্ণ পদক জয় করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads