• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
নাজিম উদ্দিনের পরিবারকে কোটি  টাকা ক্ষতিপূরণ দিতে রুল

ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী নাজিম উদ্দিন

সংরক্ষিত ছবি

বাংলাদেশ

নাজিম উদ্দিনের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

চালক ও হেলপার রিমান্ডে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ মে ২০১৮

ঢাকার যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারে বেপোরোয়া গতির বাসচাপায় নিহত অনলাইন নিউজ পোর্টাল ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী নাজিম উদ্দিনের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ কেন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), বিআরটিসি, শ্রাবণ পরিবহন ও মনজিল পরিবহন কর্তৃপক্ষকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

স্বতঃপ্রণোদিত হয়ে গতকাল মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রুল জারি করেন।

গত ১৮ মে ‘বুকের ওপর দিয়ে গেল বাস’ শিরোনামে একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনা হলে এই রুল জারি করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী এবিএম গোলাম মোস্তফা তাজ এটি আদালতের নজরে আনেন।

প্রতিবেদনে বলা হয়, গত ১৭ মে রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারে শ্রাবণ সুপার ও মনজিল নামের দুটি বাসের রেষারেষির মধ্যে শ্রাবণ বাসের চাপায় নাজিম উদ্দিন নিহত হন। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় যাত্রাবাড়ী থানায় মামলা করেন নাজিম উদ্দিনের ভায়রা আবদুল আলিম। মামলায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। নিহত নাজিম উদ্দিনের গ্রামের বাড়ি ভোলার লালমোহন উপজেলায়। দুর্ঘটনার পাঁচ দিন আগে দ্বিতীয় কন্যাসন্তানের বাবা হন তিনি। যাত্রাবাড়ীর শ্যামপুর এলাকায় তার বাসা।

এদিকে আদালত প্রতিবেদক জানান, নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার শ্রাবণ সুপার বাসের চালক ওহিদুল ও মনজিল এক্সপ্রেসের হেলপার কামালকে এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিএমএম আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার ওই শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক ইকবাল হোসেন তাদের দুজনকে সাত দিন করে রিমান্ডের আবেদন করেন। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। ঘাতক মনজিল বাসের চালক এখনো পলাতক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads