• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
নাদিয়ার চিকিৎসার দায়িত্ব নিল ঢামেক

বিরল রোগে আক্রান্ত নাদিয়া আক্তার

সংগৃহীত ছবি

বাংলাদেশ

নাদিয়ার চিকিৎসার দায়িত্ব নিল ঢামেক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৬ মে ২০১৮

চোখ দিয়ে রক্তঝরা বিরল রোগে আক্রান্ত নোয়াখালীর কোম্পানীগঞ্জের বাসিন্দা কিশোরী নাদিয়া আক্তারের চিকিৎসার দায়িত্ব নিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতাল কর্তৃপক্ষ।  

সংবাদমাধ্যমে নাদিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে পড়ে অনেকেরই । এর পরই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে এমন ঘোষণা আসে। নাদিয়ার চিকিৎসার যাবতীয় ব্যয় ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে বলে জানান ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন। 

তিনি বলেন, নাদিয়ার রোগ শনাক্তে পরীক্ষা-নিরীক্ষা চলছে। এরপর তার চিকিৎসার জন্য সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। ওই বোর্ডের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলবে। নাদিয়ার চিকিৎসার সব ব্যয় ঢামেক কর্তৃপক্ষ বহন করবে।

এর আগে গত মঙ্গলবার ঢামেক হাসপাতালে ভর্তি করা হয় নাদিয়াকে। প্রথমে চোখ দিয়ে রক্ত ঝরলেও এখন তার কান, নাক ও মুখ দিয়েও রক্ত ঝরছে। তবে নাদিয়া কী রোগে আক্রান্ত, চিকিৎসকরা তা এখনও নিশ্চিত হতে পারেননি। 

বর্তমানে নাদিয়া ঢামেক হাসপাতালের চক্ষুবিভাগের সহকারী অধ্যাপক ডা. মুক্তি রানী মিত্রের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছে। সংশ্নিষ্ট সব বিভাগের চিকিৎসকরা তার রোগ পর্যালোচনা করে চিকিৎসা পদ্ধতি নির্ধারণ করবে। প্রয়োজনে বিদেশি চিকিৎসকের পরামর্শও নেওয়া হবে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads