• বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৪
ads
এস্কয়ার নিট কম্পোজিটের বিডিং ৯ জুলাই শুরু

এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের লোগো

ছবি সংগৃহীত

পুঁজিবাজার

এস্কয়ার নিট কম্পোজিটের বিডিং ৯ জুলাই শুরু

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ জুলাই ২০১৮

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের বিডিং (নিলাম) আগামী ৯ জুলাই থেকে শুরু হবে। চলবে ১২ জুলাই পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২৩ জানুয়ারি বিএসইসির কমিশন সভায় কোম্পানিটিকে শেয়ারদর নির্ধারণের জন্য বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়। বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে কাট-অফ প্রাইস নির্ধারিত হবে। আর এর উপর নির্ভর করবে আইপিওতে কোম্পানিটি কতগুলো শেয়ার ইস্যু করবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ভবন নির্মাণ, ডাইং ও ওয়াশিং প্ল্যান্টের জন্য যন্ত্রপাতি কিনবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৫২ পয়সা। এ সময় কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়নপরবর্তী শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ৪৫ টাকা ৮৩ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ২৫ টাকা ৯৬ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিডে। আর রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads