• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

সংরক্ষিত ছবি

অপরাধ

চট্টগ্রামে ১৩ লাখ ইয়াবাসহ দুই ভাই আটক

  • চট্টগ্রাম ব্যুরো
  • প্রকাশিত ০৫ মে ২০১৮

চট্টগ্রামে ১৩ লাখ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তারা হলেন আশরাফ আলী (৪৮) ও হাসান (২৪)। গতকাল শুক্রবার ভোরে নগরীর হালিশহর থানাধীন শ্যামলী হাউজিং সোসাইটির ভাড়া বাসা থেকে ওই দুজনকে গ্রেফতার করা হয়। ইয়াবাগুলো তাদের বাসা ও গ্যারেজের প্রাইভেটকারে রাখা ছিল। তাদের গ্রামের বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায়। পরিবার নিয়ে তারা শ্যামলী আবাসিক এলাকায় ভাড়া থাকেন।

ডিবি সূত্র জানায়, আটক আশরাফ দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। তিনি মিয়ানমার থেকে এসব মাদক এনে বাংলাদেশে বিক্রি করতেন। ইয়াবা ব্যবসা করেই তিনি কয়েক কোটি টাকার মালিক হন। সর্বশেষ ১৩ লাখ ইয়াবার এ চালানটি তিনি নিজে মিয়ানমার গিয়ে নৌপথে চট্টগ্রাম আনেন।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. মইনুল ইসলাম জানান, গোপন সংবাদে ভোরে শ্যামলী আবাসিক এলাকায় আশরাফের বাসায় অভিযান চালায় ডিবি। ওই বাসা থেকে চার লাখ এবং গ্যারেজে রাখা প্রাইভেটকার থেকে নয় লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় আশরাফ ও তার ভাই হাসানকে আটক করা হয়।

আটকের পর আশরাফ গোয়েন্দা পুলিশকে জানান, এক সপ্তাহ আগে তিনি মিয়ানমারের ইয়াঙ্গুনে যান। সেখান থেকে সমুদ্রপথে ইয়াবার চালান নিয়ে আসার সময় কুতুবদিয়া চ্যানেলে তাকে বহনকারী স্পিডবোট নষ্ট হয়ে যায়। পরে একটি মাছধরার ট্রলার ভাড়া করে সীতাকুণ্ডে ভাটিয়ারী উপকূলে চালানটি খালাস করা হয়। সেখান থেকে প্রাইভেটকারে ইয়াবাগুলো বাসায় নিয়ে যান তিনি।

ডিবি সূত্র আরো জানায়, ইয়াবা ব্যবসায়ীদের কাছে আশরাফ আলী গডফাদার হিসেবে পরিচিত। মিয়ানমারের প্রভাবশালী ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে তার গভীর সম্পর্ক। আশরাফের মাধ্যমে তারা কোটি কোটি টাকার ইয়াবা বাংলাদেশে পাচার করে আসছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads