• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৫
ads

রাজধানীর মিরপুরে গতকাল বার্গার কিং খাবারের দোকানে অভিযান চালান ভ্রাম্যমান আদালত

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

পচা মাছ বিক্রি

আগোরাকে ৫ লাখ টাকা জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩০ মে ২০১৮

পচা মাছ বিক্রির অভিযোগে মিরপুর সনি সিনেমা হলের পাশের আগোরা সুপার শপকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া সুপার শপটির ফ্লোর ইনচার্জ মিজানুর রহমান ও ক্যাশিয়ার কাউসারকে তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। ডিবি পুলিশ ও বিএসটিআইয়ের সহযোগিতায় গতকাল মঙ্গলবার এ অভিযান চালান ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান। অভিযান শেষে তিনি বলেন, আগোরায় ভালো মানের পণ্য কেনার আস্থা নিয়ে আসেন ক্রেতারা। কিন্তু এখানে এসে দেখা গেল ভালো মাছের সঙ্গে পচা-গলা মাছও বিক্রি করা হচ্ছে। ১০ কেজি রূপচাঁদা ও রুই মাছ জব্দ করা হয়েছে যা বিক্রি ও খাওয়ার অনুপযোগী। প্রতিষ্ঠানটির কর্মকর্তারা দায় স্বীকার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫, ৫১ ও ৫৩ ধারায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটির ফ্লোর ইনচার্জ মিজানুর রহমান ও ক্যাশিয়ার কাউসারকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ ছাড়া একই এলাকায় বার্গার কিং নামের একটি ফাস্টফুডের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআইয়ের অনুমোদনহীন সস বিক্রির দায়ে প্রতিষ্ঠানটিকে এই জরিমানা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads