• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
অডিও হাতে এসেছে, তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ছবি সংরক্ষিত

অপরাধ

অডিও হাতে এসেছে, তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ জুন ২০১৮

টেকনাফ পৌরসভার কাউন্সিলর ও যুবলীগ নেতা একরামুল হক ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার ঘটনা নিয়ে প্রকাশিত অডিও ক্লিপটি হাতে পেয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রোববার রাজধানীতে সিদ্ধেশ্বরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এমন তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  এ ঘটনা নিয়ে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তদন্ত শুরু হয়েছে।

তিনি বলেন, যত দিন না পর্যন্ত মাদক নির্মূল হবে, তত দিন মাদক ব্যবসায়ীদের তালিকা হালনাগাদ হতে থাকবে, অভিযানও চলবে।

টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালী পাড়া এলাকায় ২৬ মে রাতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন একরামুল।  এরপর ৩১ মে কক্সবাজার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে চারটি অডিও ক্লিপ প্রকাশ করেন একরামুলের স্ত্রী আয়েশা বেগম। এরপর একটি ইংরেজি দৈনিকের অনলাইন ভার্সনে প্রকাশিত হলে দ্রুতই এটি সোশ্যাল মিডিয়ায় ‘ভাইরাল’ হয়ে যায়।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, প্রকাশিত অডিও টেপটি তাদের নজরে এসেছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন। আর মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিজানুর রহমান বলেন, অডিও ক্লিপটা শুনে এটা স্পষ্ট যে সেখানে বন্দুকযুদ্ধের ধারেকাছেরও কোনো ঘটনা ঘটেনি। যুদ্ধের লেশমাত্রও নেই। যা হয়েছে সেটা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড। এ ব্যবস্থা একটি সভ্য গণতান্ত্রিক সমাজে কখনো কাম্য হতে পারে না।

একরামুল হক নিহত হওয়ার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে গতকাল শনিবার জানান ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, য‌দি তিনি (একরামুল হক) নিরপরাধ হন, তাহ‌লে দো‌ষীদের আইনের আওতায় এনে বিচার করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads