• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ডিএসইর ৪৫%, সিএসই ২০%

সংরক্ষিত ছবি

অর্থ ও বাণিজ্য

ক্লিয়ারিং হাউজের শেয়ার

ডিএসইর ৪৫%, সিএসই ২০%

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ মে ২০১৮

আগামী এক সপ্তাহের মধ্যে সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল) নামে ক্লিয়ারিং হাউজ গঠনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। গতকাল উভয় স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গঠিত কোম্পানির ৪৫ শতাংশ শেয়ারের মালিকানা থাকবে ডিএসইর কাছে। ২০ শতাংশ শেয়ার পাবে সিএসই। বাকি শেয়ারের মধ্যে ১৫ শতাংশ ব্যাংক, ১০ শতাংশ সিডিবিএল এবং ১০ শতাংশ শেয়ার কৌশলগত বিনিয়োগকারীকে দেওয়া হবে। সিএসইর পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসইর পরিচালনা পর্ষদের সদস্য ও সিএসইর পরিচালক মো. সাইদুর রহমান এবং সিএসইর ঢাকা অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গোলাম ফারুক বৈঠকে উপস্থিত ছিলেন। ডিএসইর চেয়ারম্যান আবুল হাশেম, পরিচালক রকিবুর রহমান ও মিনহাজ মান্নান ইমন শেয়ার ভাগাভাগির বিষয়ে কার্যকর ভূমিকা পালন করেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এদিকে সিসিবিএলের ২০ শতাংশ শেয়ারের মালিকানা বরাদ্দ দেওয়ায় সিএসইর চেয়ারম্যান ড. একে আবদুল মোমেন ডিএসই চেয়ারম্যান ড. আবুল হাশেমকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads