• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
নায়ক ফারুকের জন্মদিন আজ

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা ফারুক

সংরক্ষিত ছবি

আনন্দ বিনোদন

নায়ক ফারুকের জন্মদিন আজ

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা ফারুকের জন্মদিন আজ। ১৯৪৮ সালের ১৮ আগস্ট জন্মগ্রহণ করেন তিনি। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। তার ডাক নাম আকবর হোসেন পাঠান দুলু। তবে চলচ্চিত্রে অভিনয় করার সুবাদে নায়ক ফারুক নামেই পরিচিত তিনি। ভক্ত, শুভাকাঙ্ক্ষী ও চলচ্চিত্র অঙ্গনের মানুষজন তাকে মিয়া ভাই বলেই সম্বোধন করেন।

কিংবদন্তি অভিনেতা ফারুক বঙ্গবন্ধুর স্নেহভাজন ছিলেন। তাইতো ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুর প্রয়াণের পর আর কখনোই নিজের জন্মদিন বিশেষভাবে উদযাপন করেননি এই নায়ক। আজ এই জনপ্রিয় নায়কের জন্মদিনে বাংলাদেশের খবর অনলাইন পরিবারের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা।

১৯৪৮ সালের ১৮ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। তার বাবা আজগার হোসেন পাঠান। মাত্র আট বছর বয়সে ফারুক তার মা আফজালুন্নেসাকে হারিয়েছেন। মাকে হারানোর পর থেকেই যেন ফারুক জীবন সংগ্রামে পড়ে যান তিনি। জন্মদিন নিয়ে কখনোই তার বিশেষ কোনো আগ্রহ ছিল না তার। নায়কের শৈশব-কৈশোর ও যৌবনকাল কেটেছে পুরান ঢাকায়।

ফারুক স্কুল জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলনে যোগ দেন এবং এ সময়ে তার নামে প্রায় ৩৭টি মামলা দায়ের করা হয়। এরপর ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন।

চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬ আজীবন সন্মাননা দেয়া হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads