• রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
ads
বাংলাদেশ থেকে অস্কারে যাচ্ছে ‘ডুব’

‘ডুব’ চলচ্চিত্রের একটি দৃশ্য

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

বাংলাদেশ থেকে অস্কারে যাচ্ছে ‘ডুব’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৮

৯১তম অস্কারে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ছবিটি। গতকাল রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দিয়েছে বাংলাদেশের অস্কার প্রিভিউ কমিটি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাসহ অনেকে।

রাজধানীর একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এবার অস্কার মনোনয়নের জন্য জমা পড়েছিল ‘ডুব’ ও ‘কমলা রকেট’ ছবিটি। সেখান থেকে চূড়ান্ত করা হয়েছে ‘ডুব’ ছবিটিকে। এর আগে গত শনিবার চলচ্চিত্র দুটি প্রদর্শন করা হয়েছে আশীর্বাদ কথাচিত্রের কাকরাইল কার্যালয়ে। সেখানে কমিটির সদস্যরা চলচ্চিত্র দুটি দেখেছেন। কমিটিতে ছিলেন হাবিবুর রহমান খান, মুশফিকুর রহমান গুলজার, ইফতেখার উদ্দিন নওশাদ, পঙ্কজ পালিত, শামীমা আক্তার ও আবু মুসা দেবু।

‘ডুব’ ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। তাদের সঙ্গে যৌথ প্রযোজক হিসেবে ছিলেন ভারতের এসকে মুভিজ ও অভিনেতা ইরফান খান। ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী, পার্নো মিত্র, ব্রাত্য বসু প্রমুখ।

অস্কারের ৯১তম আসর বসবে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে। প্রতিবারের মতো এবারো এ প্রতিযোগিতার আয়োজন করছে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads