• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
রংধনু গ্রুপের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদ

রংধনু গ্রুপ সুন্দর ও স্বচ্ছ পরিচালনা এবং একটি স্বাধীন ও পেশাদার সংস্কৃতি তৈরিতে বিশ্বাসী

সংগৃহীত ছবি

ফিচার

রংধনু গ্রুপের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদ

  • প্রকাশিত ১৯ আগস্ট ২০১৮

দীর্ঘ ২০ বছর ধরে রংধনু গ্রুপ একটি দক্ষ বোর্ড দ্বারা অভিজ্ঞতার সঙ্গে বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচালনা করে আসছে। রংধনু গ্রুপের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এটি প্রতিষ্ঠা করেন এবং রংধনু গ্রুপকে স্বল্প সময়ের মধ্যে উন্নতির পথে পরিচালিত করেন। পরিচালনা গ্রুপের সদস্যদের আন্তর্জাতিক পর্যায়ের শিক্ষা ও পেশাদারিত্ব রংধনু গ্রুপের দিগন্ত প্রসারিত করতে বিশেষ ভূমিকা রেখেছে। রংধনু গ্রুপ সুন্দর ও স্বচ্ছ পরিচালনা এবং একটি স্বাধীন ও পেশাদার সংস্কৃতি তৈরিতে বিশ্বাসী। গ্রুপটির ব্যবস্থাপনায় রয়েছে একদল পেশাদার এবং উদ্যোগী কর্মকর্তা। তারা আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় নিরন্তর কাজ করে যাচ্ছেন। গ্রাহক, শেয়ারহোল্ডার, কর্মকর্তা-কর্মচারী ও সহযোগীদের আয় বাড়াতেও কাজ করে যাচ্ছেন তারা।

01. chairman

মো. রফিকুল ইসলাম

চেয়ারম্যান

আলহাজ মো. রফিকুল ইসলাম রংধনু গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তিনি ১৯৬৮ সালের ২ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা আলহাজ মো. আমান উল্লাহ ও মা আলহাজ আনোয়ারা বেগম। শিশুকাল থেকেই রফিকুল ইসলাম মেধাবী, পরিশ্রমী, উচ্চাকাঙ্ক্ষী ও সাহায্যপরায়ণ ছিলেন। শিক্ষাজীবনে তিনি মাস্টার্স শেষ করে ব্যবসায় মনোনিবেশ করেন। শূন্য থেকে শুরু করে তিনি নিজের আত্মবিশ্বাস, কঠোর পরিশ্রম ও সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ধীরে ধীরে তিনি তার ব্যবসা সফলতার সঙ্গে সম্প্রসারণ করেন। দৃঢ় আত্মপ্রত্যয়ী ও নিত্যনতুন সৃষ্টিশীলতায় বিশ্বাসী রফিকুল ইসলাম প্রতিনিয়ত কাজ করে চলেছেন দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যাপক লোকের কর্মসংস্থানের চেতনায়। ইতোমধ্যে তিনি প্রতিষ্ঠা করেছেন শুভ সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, কাওসার স্টিল, কাওসার সিমেন্ট, রংধনু সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, মেহেদী ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। মো. রফিকুল ইসলাম দি ফারমার্স ব্যাংক লিমিটেড, দি মার্চেন্ট ব্যাংক লিমিটেড ও বসুন্ধরা গ্রুপের একজন পরিচালক। তিনি একজন ধর্মভীরু ব্যক্তিত্ব। সমাজসেবক হিসেবে তিনি স্কুল, কলেজ, মাদরাসা ও এতিমখানায় পৃষ্ঠপোষকতা করে আসছেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে তিনি দরিদ্র, অসহায়, দুঃস্থ মানুষের পাশে দাঁড়ান। ক্রীড়ানুরাগী হিসেবেও খ্যাতি রয়েছে রফিকুল ইসলামের। একই সঙ্গে তিনি সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য আত্মকর্মসংস্থান এবং উন্নয়নমুখী বিভিন্ন ধরনের কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন। পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জনক। অবসরে তিনি বইপড়া ও খেলাধুলা করতে পছন্দ করেন।

রফিকুল ইসলাম বর্তমানে যেসব প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন— ১. রংধনু বিল্ডার্স (প্রা.) লিমিটেড, ২. রংধনু অ্যাগ্রো অ্যান্ড বেভারেজ লিমিটেড, ৩. রংধনু সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, ৪. মেহেদী মার্ট শপিং সেন্টার, ৫. প্রমেক্স এডিবল ওয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৬. প্রমেক্স মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৭. মেহেদী ফুড কোর্ট, ৮. জে. এস. জুয়েলার্স, ৯. রংধনু ফাউন্ডেশন, ১০. আর এম ফাউন্ডেশন, ১১. কায়েতপাড়া ইউনিয়ন অব রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা।

যেসব প্রতিষ্ঠানের পরিচালক

১. বসুন্ধরা গ্রুপ। ২. ফারমার্স ব্যাংক লিমিটেড।  ৩. ম্যার্চেন্ট ব্যাংক লিমিটেড।

যেসব প্রতিষ্ঠানের সদস্য

1.    ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি

2.    সাধারণ সম্পাদক, নাওরা পশ্চিমপাড়া জামে মসজিদ

3.    আজীবন সদস্য, আমিরজান স্কুল অ্যান্ড কলেজ

4.    দাতা, বরনা সমাজ সংঘ

5.    প্রতিষ্ঠাতা সদস্য, বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটি

02. md

মো. কাউসার আহমেদ

ব্যবস্থাপনা পরিচালক

রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. কাউসার আহমেদ ১৯৯৪ সালের ১ জুলাই জন্মগ্রহণ করেন। তিনি আলহাজ মো. রফিকুল ইসলাম ও মোসা. জোবায়েদা বেগমের প্রথম সন্তান। ছোটবেলা থেকেই কাউসার আহমেদ বুদ্ধিমান, কঠোর পরিশ্রমী ও উচ্চাকাঙ্ক্ষী। তিনি যুক্তরাজ্য থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (ব্যবসায় প্রশাসন) স্নাতকোত্তর সম্পন্ন করেন। ছাত্রজীবনেই তিনি রংধনু গ্রুপের ব্যবসায় সম্পৃক্ত হয়ে পেশাগত জীবন শুরু করেন। তিনি যেসব ব্যবসায়িক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন— ১. রংধনু বিল্ডার্স (প্রা.) লিমিটেড, ২. রংধনু অ্যাগ্রো অ্যান্ড বেভারেজ লিমিটেড, ৩. রংধনু সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, ৪. মেহেদী মার্ট শপিং সেন্টার, ৫. প্রমেক্স এডিবল ওয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৬. প্রমেক্স মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৭. মেহেদী ফুড কোর্ট, ৮. জে. এস. জুয়েলার্স।

c.e.o

মো. মেহেদী হাসান

প্রধান নির্বাহী কর্মকর্তা

মো. মেহেদী হাসান রংধনু গ্রুপের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক। মেহেদী হাসান ১৯৯৭ সালের ৭ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি আলহাজ মো. রফিকুল ইসলাম ও মোসা. জোবায়েদা বেগমের ছোট সন্তান। ছোটবেলা থেকেই মেহেদী হাসান বুদ্ধিমান, কঠোর পরিশ্রমী ও উচ্চাকাঙ্ক্ষী। তিনি যুক্তরাজ্য থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (ব্যবসায় প্রশাসন) স্নাতক করেন। ছাত্রজীবন থেকেই তিনি রংধনু গ্রুপের ব্যবসায় সম্পৃক্ত হয়ে পেশাগত জীবন শুরু করেন। তিনি যেসব ব্যবসায়িক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন— ১. রংধনু বিল্ডার্স (প্রা.) লিমিটেড, ২. রংধনু অ্যাগ্রো অ্যান্ড বেভারেজ লিমিটেড, ৩. রংধনু সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, ৪. মেহেদী মার্ট শপিং সেন্টার, ৫. প্রমেক্স এডিবল ওয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৬. প্রমেক্স মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৭. মেহেদী ফুড কোর্ট,  ৮. জে. এস. জুয়েলার্স।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads