• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

সরকার

ডিএনসিসি উপনির্বাচন : আ.লীগের ফরম বিতরণ ১৩-১৫ জানুয়ারি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ জানুয়ারি ২০১৮

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণের সময় নির্ধারণ করেছে আওয়ামী লীগ।
বুধবার দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ১৩ থেকে ১৫ জানুয়ারি এই তিনদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলের সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার টাকা। ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার মধ্যে মনোনয়নের আবেদন জমা দিতে হবে। পরদিন সন্ধ্যায় দলীয় সভাপতির সভাপতিত্বে মনোনয়ন কমিটির বৈঠকে আবেদনপত্রগুলো যাচাই-বাছাই শেষে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।
আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ভোট দেবেন ভোটাররা। এই উপনির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে আবেদন জমা দেওয়া যাবে ১৮ জানুয়ারি পর্যন্ত। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি।
আওয়ামী লীগ থেকে ঢাকা উত্তরের মেয়র পদের প্রার্থিতার জন্য কার্যক্রম চালাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সবুজ সঙ্কেত’ দিয়েছেন বলে সম্প্রতি গণমাধ্যমের কাছে বলেছেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ ক্ষেত্রে দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই হবে চূড়ান্ত।
গত বছরের ৩০ নভেম্বর যুক্তরাজ্যে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ময়র আনিসুল হক মারা যান।
৪ জানুয়ারি বিকেলে নির্বাচন কমিশনের সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি। ওইদিন নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এই তথ্য জানান।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads