• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
ads

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি

ভারতের এক টিভি চ্যানেল থেকে নেওয়া

সরকার

শান্তিনিকেতনে প্রধানমন্ত্রী 

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ মে ২০১৮

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট শুক্রবার সকাল ৯টা ২৫ মিনিটে কলকাতায় নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে হেলিকপ্টারযোগে কলকাতা থেকে ১৮০ কিলোমিটার উত্তরে পশ্চিমবঙ্গের বীরভূম জেলার শান্তিনিকেতনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দুই প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিশ্ববিদ্যালয় এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  পশ্চিমবঙ্গ, বিহার এবং ঝাড়খণ্ড রাজ্যের পুলিশও দুই প্রধানমন্ত্রীর সফরের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।  বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষীরা তাদের সহায়তা করছেন।

বাংলাদেশ ও ভারতের সরকার প্রধান ছাড়াও সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গভর্নর কেশরীনাথ ত্রিপাঠী, বিভিন্ন দেশের পণ্ডিত ব্যক্তি, সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধি এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা । এছাড়া বাংলাদেশ থেকে উপস্থিত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads