• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

গোপলগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ

সংগৃহীত ছবি

সরকার

বঙ্গবন্ধুর সমাধিতে কাল শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী

  • বাসস
  • প্রকাশিত ১৪ আগস্ট ২০১৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আগামীকাল বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের কাছে প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব-১ সই করা এক ফ্যাক্স বার্তায় এ কথা জানা যায়।

বার্তায় বলা হয়, সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে। এরপর প্রধানমন্ত্রী মোনাজাতে শরীক হবেন।

বেলা ১১ টায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে জাতির পিতার ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিস্থল পর্যন্ত কালো কাপড়ে মোড়া পাঁচশয়েরও বেশি তোরণ নির্মাণ করা হয়েছে।

’৭৫-এর ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামে এসব তোরণ জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে নির্মিত হয়েছে।এছাড়া গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত সড়কের দুই পাশে বঙ্গবন্ধুর ছবি সংবলিত প্লেকার্ড লাগানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, জাতির পিতার ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের প্রাক্কালে জেলা জুড়ে শোকের পরিবেশ বিরাজ করছে। সড়ক-মহাসড়কে কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে স্ব-উদ্যোগে কাঙালি ভোজের আয়োজন করা হবে।

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ জেলায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads